সাক্ষাৎ করেছেন স্বজনরা, যে কোন মুহূর্তে ফাঁসি

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৫

সাক্ষাৎ করেছেন স্বজনরা, যে কোন মুহূর্তে ফাঁসি

fasi 3

সুরমা মেইল : সাক্ষাৎ করেছেন স্বজনরা, রাষ্ট্রপতির কাছে চিঠি লিখবেন মুজাহিদ। গতকাল সন্ধ্যায় রিভিউ আবেদন খারিজের রায় প্রকাশ করে আপিল বিভাগ। রায় পড়ে শোনানো হয়েছে সালাহউদ্দিন ও মুজাহিদকে।

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদন্দডপ্রাপ্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর রায় বাস্তবায়নের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ঢাকা কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ। এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মৃত্যুদন্দডপ্রাপ্ত দুই জনের রিভিউ আবেদন খারিজের রায় প্রকাশ করে। রিভিউ খারিজের এক দিনের মধ্যে গতকাল শেষ বিকালে প্রধান বিচারপতিসহ চার বিচারপতির স্বাক্ষরিত এই রায় প্রকাশ হয়। পরে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার কার্যালয় পুলিশ প্রহরায় বিশেষ বার্তা বাহকের মাধ্যমে রিভিউয়ের রায় যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে পাঠিয়ে দেয়। রাতেই ট্রাইব্যুনাল রায়ের কপি ঢাকার জেলা প্রশাসক ও কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষের কাছে পাঠায়।

কারা সূত্র জানায়, গতকাল রাত ৯টার দিকে এই রায়ের কপি ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছে। পরে দুই আসামিকে পৃথকভাবে রায় পড়ে শোনানো হয় বলে কারাগারের এক কর্মকর্তা জানিয়েছেন।

আইনানুযায়ী রিভিউর রায় প্রকাশের পর সরকার যে তারিখ ও সময় নির্ধারণ করে দেবে সেই তারিখ ও সময়ে কারা কর্তৃপক্ষ ফাঁসি কার্যকরে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com