সাতছড়ি উদ্যানের গেটে তালা, দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা

প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২১

সাতছড়ি উদ্যানের গেটে তালা, দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা

হবিগঞ্জ প্রতিনিধি : দ্বিতীয়বারের মতো বন্ধ হয়ে গেছে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যান। করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগাশী ১৫ এপ্রিল পর্যন্ত এ পর্যটনকেন্দ্র দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে।

 

বৃহস্পতিবার (০১ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করে চুনারুঘাটের ইউএনও সত্যজিৎ রায় দাশ জানান, সাতছড়ি জাতীয় উদ্যানের পাশাপাশি অন্যান্য পর্যটন ও বিনোদনকেন্দ্র বন্ধ রাখতে জেলা প্রশাসন একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে।

 

সাতছড়ি জাতীয় উদ্যানের বন কর্মকর্তা মাহমুদ হোসেন জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী ১ এপ্রিল থেকে উদ্যানে দর্শনার্থী প্রবেশ নিষেধ। এ নির্দেশনা ১৫ এপ্রিল পর্যন্ত কার্যকর থাকবে। নির্দেশনা পাওয়ার পরপরই উদ্যানের গেটে তালা ঝুলিয়ে বিজ্ঞপ্তি টাঙিয়ে দেয়া হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

 

এর আগে, করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় গত বছরের ১৯ মার্চ সাতছড়ি জাতীয় উদ্যান পর্যটকদের জন্য বন্ধ করে দেয়া হয়। সাড়ে সাত মাস পর ১ নভেম্বর স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে উদ্যান খুলে দেয় কর্তৃপক্ষ।

 

২০০৫ সালে ৬শ’ একর পাহাড়ি জমিতে সাতছড়ি জাতীয় উদ্যান গড়ে তোলা হয়। সিলেট বিভাগের অন্যতম এ পর্যটনকেন্দ্রে প্রায় ২০০ প্রজাতির পাখি, ৪২ প্রজাতির সরীসৃপ-স্তন্যপায়ী এবং ছয় প্রজাতির উভচর প্রাণী রয়েছে। এছাড়া আছে লজ্জাবতী বানর, উল্লুক, চশমা হনুমান, কুলুবানর, মেছোবাঘ, মায়া হরিণসহ নানা প্রজাতির প্রাণী। এগুলো দেখতে ও সবুজ প্রকৃতির টানে প্রতিদিন শত শত দর্শনার্থী ভিড় করেন এ উদ্যানে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com