সাবেক সমাজকল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ আর নেই

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০১৬

সাবেক সমাজকল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ আর নেই
এনামুল হক মোস্তফা শহীদ

এনামুল হক মোস্তফা শহীদ

সুরমা মেইল নিউজ : সাবেক সমাজকল্যাণমন্ত্রী ও ছয়বারের নির্বাচিত সংসদ সদস্য এনামুল হক মোস্তফা শহীদ আর নেই। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ইন্নলিল্লাহি ওয়া…………রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

বিষয়টি নিশ্চিত করেছেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান।
মোস্তফা শহীদ দীর্ঘদিন ধরে কিডনি ও ডায়াবেটিকসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মাইদুল ইসলাম প্রধান বলেন, ‘বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর লাশ বারডেম হাসপাতালের হিমাগারে রাখা হবে। শুক্রবার সকাল ১০টায় হেলিকপ্টারে লাশ তার গ্রামের বাড়ি হবিগঞ্জের চুনারুঘাটে নিয়ে যাওয়া হবে।’

হবিগঞ্জে শুক্রবার সকাল সাড়ে ১০টায়, মাধরপুরে দুপুর ২টায় এবং চুরুনাঘাটে বিকাল ৪টায় মরহুমের জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলেও জানান জনসংযোগ কর্মকর্তা।

১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অসামান্য অবদানের জন্য মোস্তফা শহীদএকুশে পদক লাভ করেন।
এনামুল হক মোস্তফা শহীদ ১৯৩৮ সালের ২৮ মার্চ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার উবাহাটা ইউনিয়নের কুটিরগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭০-এর প্রাদেশিক নির্বাচন, ১৯৭৩, ১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০০৮-এর জাতীয় নির্বাচনে হবিগঞ্জ-চুনারুঘাট আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে ২০১৪ সালের ১৪ মার্চ পর্যন্ত সমাজকল্যাণমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

প্রবীণ আওয়ামী লীগের নেতা এনামুল হক মোস্তফা শহীদের মৃত্যুতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবাণীতে মন্ত্রী শোকাহত চিত্তে নিহতের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। এ ছাড়া সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন ও সমাজকল্যাণ সচিব চৌধুরী মো. আবুল হাসান শোক প্রকাশ করেছেন।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com