সিইইউ প্রক্টরকে বহিষ্কারের আল্টিমেটাম শিক্ষার্থীদের

প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৯, ২০১৬

সিইইউ প্রক্টরকে বহিষ্কারের আল্টিমেটাম শিক্ষার্থীদের

images
সুরমা মেইল নিউজ : সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রক্টর মাহবুব ইবনে সিরাজকে বহিষ্কারের আল্টিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। কাল মঙ্গলবার সকালে পরীক্ষার নির্ধারিত সময়ের আগে তাকে বহিষ্কার না করলে তারা কোনো পরীক্ষায় অংশ নেবে না বলেও ঘোষণা দেয়। সোমবার বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর দেওয়া স্মারকলিপিতে শিক্ষার্থীরা এ আল্টিমেটাম দেয়। বহিষ্কারের দাবি জানিয়ে ভিসি বরাবর স্মারকলিপিও দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিভিন্ন বিভাগের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল আজ সোমবার। তবে ফি বকেয়া থাকায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনেক শিক্ষার্থীর প্রবেশপত্র সরবরাহ করেনি। ওইসব শিক্ষার্থী কয়েকদিনের মধ্যে ফি পরিশোধ করবে বলে জানানোর পরও তাদেরকে প্রবেশপত্র সরবরাহ করা হয়নি।

বিষয়টি নিয়ে সোমবার প্রক্টরের সাথে কথা বলতে যান বিশ্ববিদ্যালয়ের ল’ ডিপার্টমেন্টের শিক্ষার্থী সুজাত, সালমান, মনসুর এবং বিবিএ ডিপার্টমেন্টের জাফর আহমদ। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ইংরেজি বিভাগের প্রধান মাহবুব ইবনে সিরাজ তাদেরকে মারধর করেন বলে শিক্ষার্থীরা জানান। এ ঘটনার জের ধরে শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে প্রক্টরের পদত্যাগের দাবি জানিয়ে ক্যাম্পাসের সামনের সড়কে অবস্থান নেয়। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুলিশ ডাকলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রক্টরের পদত্যাগ দাবি জানায় শিক্ষার্থীরা ।

এক পর্যায়ে পুলিশ তাদেরকে রাস্তা থেকে সরে যাওয়ার জন্য মাত্র ১০ মিনিট সময় দিয়ে বলে, সরে না গেলে গুলি করা হবে।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com