সিটির ভালো দল নয়, ভাগ্যের ফাইনালে রিয়াল

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, মে ৫, ২০১৬

সিটির ভালো দল নয়, ভাগ্যের ফাইনালে রিয়াল

download (8)

স্পোর্টস ডেস্ক : সেমিফাইনালের প্রথম লেগ গোলশূন্য। ফিরতি লেগে ১-০ গোলের জয় রিয়ালের। তাও গোলটি আসল প্রতিপক্ষের উপহার হিসাবে (আত্মঘাতি)। যার বদৌলতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠে গেছে লস ব্লাঙ্কস শিবির। আর প্রথমবারের মতো ফাইনালে উঠার স্বপ্নের অপমৃত্যু হলো ম্যানচেস্টার সিটির। তবে সিটি কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি বলেছেন, ভাগ্যের জোরে ফাইনালে উঠেছে রিয়াল। ম্যানচেস্টার সিটির চেয়ে অবশ্যই ভালো দল নয় রিয়াল।

ইতিহাদ স্টেডিয়ামে প্রথম লেগের ম্যাচে গোল পায়নি কোন দল। ফিরতি লেগে হলো নিষ্পত্তি। সিটি খেলোয়াড় ফার্নান্দিনহোর আত্মঘাতি গোলে জেতে রিয়াল। যদিও গোলটিতে মূল কৃতিত্ব দেয়া যেতে পারে রিয়ালের ওয়েলস তারকা গ্যারেথ বেলের। তার দুর্দান্ত বাঁকানো শট ফার্নান্দিনহোর গায়ে লেগে হালকা দিক পরিবর্তন হয়ে জালে ঢুকে।

তবে পেলেগ্রিনির মতে,  ভাগ্য সহায় ছিল বলেই ফাইনালে গেছে রিয়াল। আর আমরা নষ্ট করেছি কিছু সহজ সুযোগ। তাছাড়া ১৮০ মিনিটের খেলায় রিয়াল মাদ্রিদ অবশ্যই আমাদের চেয়ে ভালো দল ছিল না। ম্যাচে আত্মঘাতি গোল করেও গোলের দারুণ সুযোগ নষ্ট করেছেন ফার্নান্দিনহো। তার নেয়া একটি শট, চলে যায় পোস্টে লেগে। আবার শেষ মুহূর্তে অ্যাগুয়েরোর একটি দূর পাল্লার শট চলে যায় বারপোস্ট কাঁপিয়ে।

এ প্রসঙ্গে পেলেগ্রিনি বলেন, অবশ্যই আপনি ফাইনালে উঠতে পারবেন না, যদি সুযোগ নষ্ট করেন। আমরা সেমিতে শক্তিশালী দলের সঙ্গে খেলেছি। তবে অবশ্যই আমাদের চেয়ে তারা খুব বেশী ভালো ছিল না। ম্যাচ জিততে কিছুটা ভাগ্যেরও দরকার আছে বলে মনে করছেন পেলেগ্রিনি, আপনার হালকা ভাগ্যের ছোঁয়াও লাগবে ম্যাচ জিতবে। তবে সেটা কোন কারণ নয়। শেষ পর্যন্ত আমরা ম্যাচটি জিততে পারিনি। আমি মনে করি না, রিয়াল মাদ্রিদ খুব দাপটের সঙ্গে ম্যাচ জিতেছে।

আগামী ২৮ মে ফাইনালে ফাইনালে রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com