সিলেটসহ ছয় জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, জুন ২২, ২০২২

সিলেটসহ ছয় জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে

সুরমা মেইল ডেস্ক :
আগামী ২৪ ঘন্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোণা, হবিগঞ্জ, কিশোরগঞ্জ ও মৌলভীবাজার জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। অপরদিকে ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হতে পারে।

 

আগামী ২৪ ঘন্টায় শরীয়তপুর ও মাদারীপুর জেলার নিম্নাঞ্চলে স্বল্পমেয়াদী বন্যা পরিস্থিতি সৃষ্টি হতে পারে।

 

আগামী ২৪ ঘন্টায় কুড়িগ্রাম, গাইবান্ধা, বগুড়া ও জামালপুর জেলার বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে। সিরাজগঞ্জ ও টাঙ্গাইল জেলার বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হতে পারে।

সিলেটসহ তিন জেলায় টেলিযোগাযোগ ব্যবস্থার উন্নতি

সুনামগঞ্জ।


বুধবার (২২ জুন) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের তিস্তা নদীর পানি সমতল হ্রাস পেতে পারে আগামী ২৪ ঘন্টায় স্থিতিশীল থাকতে পারে ধরলা ও দুধকুমার নদীর পানি সমতল।

 

এদিকে ব্রক্ষ্মপুত্র নদের পানি সমতল স্থিতিশীল আছে, যমুনা ও গঙ্গা পদ্মা নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে। দেশের উত্তর-পূর্বাঞ্চলে কুশিয়ারা ও তিতাস ছাড়া সকল প্রধান নদ-নদীর পানি সমতল কমছে।

হবিগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত: পানিবন্দি ৫ লাখ মানুষ

হবিগঞ্জ।


আবহাওয়া সংস্থাসমূহের মডেলভিত্তিক পূর্বাভাস অনুযায়ী ৪৮ ঘন্টায় দেশের অভ্যন্তরে এবং উজানের বিভিন্ন অংশে ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভবনা কমবে। ব্রক্ষ্মপুত্র-যমুনা ও দেশের উত্তর-পূর্বাঞ্চলের প্রধান নদ ও নদীর (তিতাস ছাড়া) পানি সমতল কমতে পারে। বৃদ্ধি পেতে পারে গঙ্গা-পদ্মা নদীর পানি সমতল।

 

দেশের ১০৯টি পর্যবেক্ষণাধীন পানি সমতল ষ্টেশনের মধ্যে বৃদ্ধি পেয়েছে ৬১টির, হ্রাস পেয়েছে ৪৭টির, অপরিবর্তিত রয়েছে ১টির, বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে ২১টির এবং বিপদসীমার উপরে নদীর সংখ্যা ১১টি এবং বন্যা আক্রান্ত জেলার সংখ্যা ১৩টি।

বাড়ছে ২ নদীর পানি: মৌলভীবাজারে ৪০ হাজার মানুষ পানিবন্দি

মৌলভীবাজার।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com