প্রচ্ছদ

সিলেটে কমছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা

২৫ আগস্ট ২০১৯, ০২:২২

সুরমা মেইল ডেস্ক

গত কয়েকমাসের মধ্যে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া নতুন রোগীর সংখ্যা সর্বনিম্ন পর্যায়ে নেমে এসেছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সিলেটের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মাত্র ৮জন রোগী ভর্তি হয়েছেন।

এছাড়াও শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার (২৪ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট এক হাজার ১৭৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী বর্তমানে সারা দেশের বিভিন্ন হাসপাতালে এখনও ডেঙ্গুর চিকিৎসা নিচ্ছেন ছয় হাজার ২৮৯ জন। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিন হাজার ৫১৮ জন। আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে দুই হাজার ৭৭১ জন ভর্তি রয়েছেন।

তাদের তথ্য থেকে আরও জানা যায়, গত ১ জানুয়ারি থেকে ২৩ অগাস্ট পর্যন্ত সারা দেশে মোট ৬২ হাজার ২১৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ৫৫ হাজার ৮৮১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই সংখ্যা মোট আক্রান্ত রোগীর ৯০ শতাংশ।

এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ৪৭ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে দেশের বিভিন্ন হাসপাতাল, জেলার চিকিৎসক ও গণমাধ্যমে প্রকাশিত খবর থেকে অন্তত ১৭৮ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, নতুন ডেঙ্গু রোগীদের মধ্যে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন হাসপাতালে ৭৪ জন, খুলনা বিভাগে ১৩৮ জন, রংপুর বিভাগে ২৪ জন, রাজশাহী বিভাগে ৫৭ জন, বরিশাল বিভাগে ১০৬ জন, সিলেট বিভাগে ৮ জন এবং ময়মনসিংহ বিভাগে ২৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com