সিলেটে জঙ্গিবাদ বিরোধী জনসচেতনা কর্মসূচি শুরু করেছে র‌্যাব

প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০১৬

সিলেটে জঙ্গিবাদ বিরোধী জনসচেতনা কর্মসূচি শুরু করেছে র‌্যাব

RAB

সুরমা মেইল নিউজ : সম্প্রতি বাংলাদেশসহ বিশ্বের কতিপয় দেশে জঙ্গিবাদ একটি বার্নিং ইস্যুতে পরিণত হয়েছে। ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রের কারণেই এই নব্য জঙ্গিবাদের উত্থান। তারা ইসলামকে কলঙ্কিত করতে, সত্যিকার ইসলামপন্থি, ইসলাম প্রচারক ও ইসলামী আন্দোলনকারীদের বিতর্কিত করতে জঙ্গিবাদকে ব্যবহার করছে।

জঙ্গিবাদ জিহাদ নয়, মানুষ হত্যা পুণ্য নয়, আসুন রুখে দাঁড়াই, ভাড়াটিয়ার তথ্য নিন/জঙ্গি হলে ধরিয়ে দিন এরকম শ্লোগান সম্বলিত লিফলেট, স্টিকার নিয়ে সিলেটে জঙ্গিবাদ বিরোধী জনসচেতনা কর্মসূচি শুরু করেছে র‌্যাব-৯।

বুধবার বিকেলে নগরীর জিন্দাবাজার এলাকা থেকে এই প্রচারণা কার্যক্রম শুরুকরে র‌্যাব। এ সময় রাস্তা দিয়ে যাওয়া বিভিন্ন গাড়ি, মোটরসাইকেল থামিয়ে যাত্রীরদের বিষয়টি অবগত করে তাদের গাড়িতে স্টিকার লাগিয়ে দেন তারা। র‌্যাবের বিতরণ করা লিফলেটে ও স্টিকারে  জঙ্গিদের বাড়ি ভাড়া না দিতে বাড়িওয়ালাদেরও সতর্ক করে দেয়া হয়েছে।

এ সময় উপস্থতি গনমাধ্যম কর্মীদের সাথে আলাপ কালে সিলেট র‌্যাব-৯ এর উপ অধিনায়ক মেজর হুমায়ুন কবির জানান, জঙ্গিদের তথ্য সরবরাহ করতে সাধারণ মানুষের প্রতি আহবান জানানো হয়েছে।

তিনি আরো বলেন- মানুষকে সচেতন করতে র‌্যাব এই কর্মসূচি হাতে নিয়েছে, ধারাবাহিকভাবে বিভিন্ন অঞ্চলে এই কর্মসূচি চলবে। সাধারণ মানুষকে সাথে নিয়েই জঙ্গিবাদ রুখে দেয়া সম্ভব বলেও জানান এই কর্মকর্তা। সিলেট অঞ্চলে জঙ্গিবাদের বিস্তার বা হামলার কোন শঙ্কা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা সতর্ক আছি, আগের যেকোনো সময়ের চেয়ে বেশি সতর্ক আছি।

আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএসেরকথিত বাংলাদেশ ও উত্তর পূর্ব ভারতের প্রধান স্বমন্বয়কের দায়িত্ব পালন করা সিলেটের তামিম আহমেদ চৌধুরীর ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, তার ব্যাপারে কিছু তথ্য আপনাদের মত আমরাও পেয়েছি, তবে সর্বাত্মক সতর্কতা আছি, আশা করি বিপদ হবেনা।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com