সিলেটে লাখো মানুষের অংশগ্রহণে ঈদের নামাজ আদায়

প্রকাশিত: ১১:১০ পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০১৯

সিলেটে লাখো মানুষের অংশগ্রহণে ঈদের নামাজ আদায়

লাখো মানুষের অংগ্রহণে সিলেটে পবিত্র ঈদুল আযহার নামাজ আদায় করা হয়েছে। নামাজ শেষে দেশের মানুষের কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এসময় মুসল্লীরা মহান রাব্বুল আলামিনের কাছে দেশ ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করেন।

নগরীর সর্ববৃহৎ ঈদের জামাত ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ৮টায় অনুষ্ঠিত ঈদের জামাতে হাজার হাজার মুসল্লী অংশ নেন। এছাড়াও সাধারণ জনগণের পাশাপাশি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ সিলেটের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা শাহী ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করেছেন।

এছাড়া দরগাহে হযরত শাহজালাল (রহ.) জামে মসজিদে ঈদের জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হয়। আর কুদরত উল্লাহ জামে মসজিদে সকাল ৭ টা, ৮ টা ও ৯ টায় মোট তিনটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

এ তিনটি স্থান ছাড়াও নগরীর একাধিক ঈদগাহ, মাদরাসা মাঠ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে সিলেট কালেক্টরেট জামে মসজিদ, শেখঘাট শেখ ছানা উল্লাহ জামে মসজিদ, কালিঘাটস্থ নবাবী জামে মসজিদ ওয়াকফ এস্টেট, মাছিমপুরস্থ শেখ মৌলভী ওয়াকফ এস্টেট জামে মসজিদ, টিলাগড় শাহ মাদানী ঈদগাহ, পাঠানটুলা নবাবী শাহী ঈদগাহ এবং পশ্চিম পীরমহল্লা জামে মসজিদে সকাল ৮টায় ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়েছে।

এদিকে ঈদুল আযহার উদযাপন নির্বিঘ্ন ও আনন্দময় করতে নগরীজুড়ে কড়া নিরাপত্তায় ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগরীতে বড় বড় ঈদগাহে চেক পোস্টের পাশাপাশি পাড়া-মহল্লা, গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তার দায়িত্বে দেড় সহস্রাধিক টহল পুলিশ এবং সাদা পোশাকে পুলিশ দায়িত্ব পালন করে।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

Ad area

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com