সিলেট চেম্বার অব কমার্সের পরিচালনা পরিষদের দায়িত্ব গ্রহণ

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০১৯

সিলেট চেম্বার অব কমার্সের পরিচালনা পরিষদের দায়িত্ব গ্রহণ

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ২০১৯-২০২১ সাল মেয়াদের পরিচালনা পরিষদের দায়িত্ব গ্রহণ করলেন নবনির্বাচিত নেতৃবৃন্দরা। এতে সভাপতি পদে আবু তাহের মো. শোয়েব, সিনিয়র সহ-সভাপতি পদে চন্দন সাহা, সহ সভাপতি পদে তাহমিন আহমদ ও ১৯ জন পরিচালক দায়িত্ব গ্রহণ করেন।

মঙ্গলবার (০১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় চেম্বার কনফারেন্স হলে দায়িত্ব গ্রহণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, সিলেট চেম্বার অব কমার্স সিলেটের ব্যবসায়ীদের প্রতিনিধিত্বকারী সংগঠন। ব্যবসায়ীদের দাবী দাওয়া সরকারের নিকট তুলে ধরতে চেম্বার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই চেম্বারের নির্বাচন সিলেটের ব্যবসায়ীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। সিলেট চেম্বারের নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমরা যথাসাধ্য চেষ্টা করেছি এবং আমি মনে করি আমরা শতভাগ সফল হয়েছি।

তিনি নির্বাচন আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য নির্বাচন বোর্ড, আপীল বোর্ড, স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সিলেট চেম্বারের সদস্য ও সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, সিলেটের ব্যবসায়ী সমাজ আমাদেরকে নির্বাচিত করে যে আস্থা দেখিয়েছেন, কাজের মাধ্যমে তার প্রতিদান দিতে আমরা সদা সচেষ্ট থাকবো।

তিনি বলেন, সিলেটের খাদিমনগর ও গোটাটিকরে অবস্থতি দুইটি বিসিক শিল্প নগরীতে কোন প্লট খালি না থাকায় অনেক উদ্যোক্তা শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে পারছেন না। এর ফলে সিলেটের শিল্পায়ন বাঁধাগ্রস্থ হচ্ছে।

তিনি বলেন, আমি ইতোপূর্বে এ ব্যাপারে শিল্প মন্ত্রণালয় ও সিলেট চেম্বারের প্রশাসকের সাথে আলোচনা করে সিলেটে নতুন শিল্প নগরী স্থাপনের লক্ষ্যে চেম্বারের পক্ষ থেকে একটি আবেদনপত্র মন্ত্রণালয়ে পাঠানোর ব্যবস্থা করেছি। যার প্রেক্ষিতে আগামীতে সিলেটে ১০০ একর জমি নিয়ে সিলেট মাল্টি সেক্টরাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনের পরিকল্পনা বর্তমান সরকার গ্রহণ করেছেন। আমি এজন্য শিল্প মন্ত্রণালয় ও সরকারের সংশ্লিষ্ট বিভাগ সমূহকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। সিলেটে মাল্টি সেক্টরাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপিত হলে আমদানী নির্ভরতা কমিয়ে এখান থেকে পণ্য বিদেশে রপ্তানী করা যাবে বলে তিনি মন্তব্য করেন।

তিনি নতুন কমিটিকে নিয়ে সিলেটের ব্যবসা-বাণিজ্য ও শিল্প খাতের উন্নয়ন এবং ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

সভায় ধন্যবাদ জ্ঞাপন করেন সিলেট চেম্বারের নবনির্বাচিত সহ সভাপতি তাহমিন আহমদ।

এসময় উপস্থিত ছিলেন- নবনির্বাচিত সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, পরিচালক মো. মামুন কিবরিয়া সুমন, মো. এমদাদ হোসেন, মো. সাহিদুর রহমান, মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, আব্দুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান (জামিল), হুমায়ুন আহমদ, মো. আতিক হোসেন, আলীমুল এহছান চৌধুরী, মো. নজরুল ইসলাম, খন্দকার ইসরার আহমদ রকি, শমশের জামাল, ওয়াহিদুজ্জামান চৌধুরী ও মো. আমিনুজ্জামান জোয়াহির।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com