সিলেট পর্বে খুলনাকে হারিয়ে শীর্ষে ঢাকা

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২০

সিলেট পর্বে খুলনাকে হারিয়ে শীর্ষে ঢাকা

ক্রীড়া প্রতিবেদক : বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের সিলেট পর্বের ৩১তম ম্যাচে হাসান মাহমুদের দুর্দান্ত বোলিংয়ে খুলনা টাইগার্সকে ১২ রানে হারিয়েছে ঢাকা প্লাটুন। এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে বিপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে মাশরাফি বিন মর্তুজার দল ঢাকা।

 

ঢাকার দেওয়া ১৭৩ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে এদিন ইনিংসের গোড়াপত্তন করতে আসেন মিরাজ ও বিপ্লব। কিন্তু ৪ রান করে মাশরাফির বলে তামিমের হাতে ক্যাচ দিয়ে ফিরেন আমিনুল। তার সাথে সাথে ১৫ রান করে হাসান মাহমুদের বলে বোল্ড হয়ে সাঝঘরে ফিরেন মিরাজ।

এরপর দ্রুত উইকেট হারাতে থাকে খুলনা। ১৮ রান করে হাসানের দ্বিতীয় শিকার হয়ে ফিরেন রুশো। দলের বিপর্যয়ে ব্যাট হাতে দলকে এগিয়ে নিতে থাকেন মুশফিক ও নাজিবুল্লাহ। কিন্তু নাজিবুল্লাহ ৩১ রান করে রান আউটের শিকার হয়ে ফিরলে এই জুটি ভাঙে। ব্যাট হাতে দাঁড়াতে পারেননি ফ্রাইলিঙ্কও। ৬ রান করে হাসানের বলে বোল্ড হয়ে সাঝঘরে ফিরেন তিনি।

 

অন্যদিকে ২৭ বলে ৫ চার ও ৩ ছক্কায় হাফসেঞ্চুরি পূর্ণ করেন মুশফিক। ৩৩ বলে ৬৪ রান করে শাদাবের হাতে তালুবন্ধি হয়ে হাসানের চতুর্থ শিকার হন মুশফিক। মুশফিকের বিদায়ে শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৬০ রান করে খুলনা।

 

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্তই করেছিল ঢাকা প্রথম ৫ ওভারেই ৪৫ রান যোগ করে দুই ওপেনার তামিম ইকবাল ও আনামুল হক। তবে দ্রতই তামিম ২৩ ও আনামুল ১৫ রান করে ফিরে গেলে রানের চাকা ধীরগতির হয়ে পড়ে ঢাকার।

 

এরপর উইকেটে এসে মমিনুল হকের সাথে চতুর্থ উইকেটে ৫৬ রান যোগ করেন আরিফুল হক৷ এই জুটিই প্লাটুনকে লড়াকু সংগ্রহের ভীত গড়ে দেয়। তবে শেষ দিকে আসল কাজটা করেন আসিফ আলি। উইকেটে এসেই খুলনা বোলারদের উপর বুলডোজার চালান তিনি। ২ চার ও ৪ ছক্কায় ১৩ বলে ৩৯ রানের এক টর্নেডো ইনিংস খেলেন তিনি। শেষ পর্যন্ত আসিফের ৩৯ ও আরিফুলের অপরাজিত ৩৭ রানে নিজেদের ২০ ওভারে ৪ উইকেটে ১৭২ রান করে ঢাকা।

 

সংক্ষিপ্ত স্কোর :-

ঢাকা প্লাটুন- ১৭২/৪ (২০)
আসিফ ৩৯*, মুমিনুল ৩৮
আমির ২/২৭, বিপ্লব ১/১৫

 

খুলনা টাইগার্স- ১৬০/৮ (২০)
মুশফিক ৬৪, জাদরান ৩১
হাসান মাহমুদ ৪/৩২, শাদাব ১/২৫

 

ফলাফল : ঢাকা প্লাটুন ১২ রানে জয়ী।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com