সিলেট বিভাগে করোনায় আক্রান্ত আরও ১০৪ জন

প্রকাশিত: ১:০৪ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০২০

সিলেট বিভাগে করোনায় আক্রান্ত আরও ১০৪ জন

নিজস্ব প্রতিবেদক : শুক্রবার (৩১ জুলাই) সিলেটের দুই ল্যাবে নমুনা পরীক্ষায় ২৪ ঘন্টায় এ বিভাগের আর ১০৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

 

শুক্রবার এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৫৭ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে আরও ৪৭ জন করোনা শনাক্ত হয়েছেন।

 

রাতে ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার ওসমানীর ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৭ জনের রিপোর্ট পজিটিভ আসে।

 

তিনি জানান, শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৩৫ জন, সুনামগঞ্জের ৭ জন, হবিগঞ্জের ৭ জন ও মৌলভীবাজার জেলার ৮ জন রয়েছেন।

 

এদিকে, শুক্রবার শাবিপ্রবির ল্য আরও ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তরা সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জের বাসিন্দা।

 

শাবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শুক্রবার শাবির ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪৭ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সিলেট জেলার ১৪ জন, সুনামগঞ্জের ২১ ও হবিগঞ্জ জেলার ১১ জন।

 

এনিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৯১৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪ হাজার ২৪০ জন, সুনামগঞ্জে ১ হাজার ৫০০, হবিগঞ্জে ১ হাজার ১৭৮ ও মৌলভীবাজারে ৯৯৪ জন আক্রান্ত হয়েছেন।

 

সিলেট বিভাগের ৩ হাজার ৪৬৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ৭৪, সুনামগঞ্জে ১ হাজার ১২৫, হবিগঞ্জে ৬৯৫, মৌলভীবাজারে ৫৭১ জন।

 

এ পর্যন্ত বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ১০৮, সুনামগঞ্জে ১৫, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজারে ১৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com