প্রচ্ছদ

সিলেট মহানগর পুলিশের কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত

১০ সেপ্টেম্বর ২০১৯, ০২:২৫

সুরমা মেইল ডেস্ক

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) মাসিক কল্যাণ এবং অপরাধ সভা পৃথকভাবে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় এসএমপি’র পুলিশ লাইন্সে মাসিক কল্যাণ সভা এবং দুপুর ১২টায় সিলেট মহানগর পুলিশের সদর দপ্তর নাইওরপুলে মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়।

কল্যাণ সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম। তিনি সকল পুলিশ সদস্যদের কল্যাণ সংক্রান্ত বিষয়ে মতামত গ্রহণ করেন এবং বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, ‘পুলিশ সদস্যদের কল্যাণ যেমন নিশ্চিত করা হচ্ছে তেমনি সকল পুলিশ সদস্যদেরকে জনগণের সেবা প্রদানের জন্য নিয়োজিত থাকতে হবে।’

এ কল্যাণ সভায় সিলেট মেট্রোপলিটন পুলিশের সকল অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।

এদিকে মাসিক অপরাধ সভায় কমিশনার গোলাম কিবরিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ (সদর ও প্রশাসন), অতিরিক্ত পুলিশ কমিশনার শফিকুল ইসলাম (ক্রাইম ও অপরারেশন)। এছাড়াও সকল উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ, র‌্যাব-৯ এর প্রতিনিধি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর প্রতিনিধি, হাইওয়ে পুলিশের প্রতিনিধি, ট্যুারিস্ট পুলিশের প্রতিনিধি, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের প্রতিনিধি, পিবিআই সিলেট এর প্রতিনিধি এবং সি.আই.ডি সিলেট এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় সকল থানার অফিসার ইনচার্জগণ তাদের থানা এলকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। জনবান্ধব পুলিশি সেবা প্রদানের জন্য এবং সিলেট শহরবাসী যাতে সর্বোচ্চ পুলিশি সেবা পায় সেটা নিশ্চিত করার জন্য সকল অফিসারদের নির্দেশ প্রদান করেন পুলিশ কমিশনার। তাছাড়া শহরের চুরি-ছিনতাই ও ডাকাতি প্রতিরোধের জন্য পুলিশের টহল বৃদ্ধি ও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার জন্য নির্দেশ প্রদান করেন তিনি।

এ সভায় গত আগস্ট মাসে ভালো কাজের জন্য এসএমপির কোতোয়ালী থানার এসআই বাবুল মিয়া, জালালাবাদ থানার এসআই কুতুব আলী, শাহপরান থানার এসআই সেলিম মিয়া, ট্রাফিক বিভাগের সার্জেন্ট মামুনুর রশিদ ভূইয়া, সার্জেন্ট নুরে আলম সিদ্দিকি, ডিবি’র এসআই আবুল কালাম আজাদ, এসআই শাওন মাহমুদ অপু, কোর্টের জিআরও এএসআই সুদীপ্ত শেখর ভট্রাচার্য, এসআই পিযুষ চন্দ্র দেবনাথকে পুরস্কৃত করা হয়। তারা অধিক পরিমাণে গ্রেফতারি পরোয়ানা তামিল, সর্বোচ্চ প্রসিকিউশন দাখিল ও জরিমানা আদায়, মাদকদ্রব্য উদ্ধার ও মামলা নিষ্পত্তি, বিচারের জন্য অধিক সংখ্যক মামলা প্রস্তুত, মামলা নিষ্পত্তি ও এফ এম প্রেরণ করেন।

এসব তথ্য জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com