সিলেট সদর উপজেলার ৮টি ইউপির আ’মীলীগ ও বিএনপির প্রার্থী ঘোষনা

প্রকাশিত: ১:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০১৬

সিলেট সদর উপজেলার ৮টি ইউপির আ’মীলীগ ও বিএনপির প্রার্থী ঘোষনা

UP-Election
সুরমা মেইল নিউজ : অবশেষে সিলেট সদর উপজেলার ৮টি ইউনিয়নে আওয়ামী লীগের ও বিএনপি দলীয় চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামীকাল ২২ মার্চ সিলেট সদর উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে আওয়ামী লীগ ও বিএনপি দলীয় চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষনা করেছে। গত বৃহস্পতিবার কেন্দ্রীয় আওয়ামী লীগের সভায় দলীয় প্রার্থীর নাম ঘোষনা করা হয়। সিলেট বিএনপিও বৃহস্পতিবার রাতে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করে। অপরদিকে সিলেট জাতীয় পার্টি দলীয় প্রার্থীদের নাম এখনো ঘোষনা করা হয়নি। বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে সিলেট জেলা জাপার সদস্য সচিব উসমানী আলী নিশ্চিত করেন। তিনি জানান, দু’চার দিনের মধ্যেই ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম চূড়ান্ত করা হবে।

আওয়ামী লীগের প্রার্থীরা হলেন- সিলেট জেলার সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নে আশ্রাব আলী, হাটখোলা ইউনিয়নে খুর্শিদ আহমদ, খাদিমনগর ইউনিয়নে মোঃ তারা মিয়া, টুলটিকর ইউনিয়নে মো. আবদুল মোছাব্বির, টুকেরবাজার ইউনিয়নে মোঃ আলতাফ হোসেন, মোগলগাঁওয়ে মোঃ হিরন মিয়া, কান্দিগাঁওয়ে মোঃ নিজাম উদ্দিন ও খাদিমপাড়া ইউনিয়নে মো. নজরুল ইসলাম বেলাল। সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ এ তথ্য নিশ্চিত করেন। এর আগে সিলেট জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ তৃণমূলের মতামতের ভিত্তিতে প্রার্থীদের তালিকা কেন্দ্রে পাঠান।

বিএনপির দলীয় প্রার্থীরা হচ্ছেন- ১নং জালালাবাদ ইউনিয়নে মোঃ ইসলাম উদ্দিন, ২নং হাটখোলা ইউনিয়নে মোঃ আজির উদ্দিন, ৩নং খাদিমনগর ইউনিয়নে মোঃ ইলিয়াছ আলী, ৪ নং খাদিমপাড়া ইউনিয়নে ফারুক আহমদ, ৫নং টুলটিকর ইউনিয়নে কাজী মুহিবুর রহমান, ৬নং টুকেরবাজার ইউনিয়নে শহীদ আহমদ, ৭নং মোগলগাঁও ইউনিয়নে মাশুক মিয়া ও ৮নং কান্দিগাঁও ইউনিয়নে আহমদ আলী। সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বিষয়টি নিশ্চিত করে জানান, তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে প্রার্থী বাছাই করে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন প্রথমবারের মতো রাজনৈতিক দল ও তাদের প্রতীকে অংশগ্রহণের সুযোগ রেখে ২২ মার্চ থেকে সারাদেশে ইউনিয়ন পরিষদের ভোটের তফসিল ঘোষণা করে। মোট ছয় ধাপে ৪ হাজার ২৭৯ ইউনিয়নে স্থানীয় সরকারের এ নির্বাচন হবে এবার। প্রথম ধাপে ৭৫২ ইউপির ভোট হবে ২২ মার্চ। এরপর ৩১ মার্চ ৭১০টি ইউপি, ২৩ এপ্রিল ৭১১টি ইউপি, ৭ মে ৭২৮টি ইউপি, ২৮ মে ৭১৪টি ইউপি এবং ৪ জুন ৬৬০টি ইউপিতে ভোট হবে। প্রথম দফায় ২২ মার্চের নির্বাচনে অংশ নিতে ২২ ফেব্রুয়ারির মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে হবে। ২৩ ও ২৪ ফেব্রুয়ারি বাছাইয়ের পর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় রাখা হয়েছে ২ মার্চ। প্রতীক বরাদ্দ করা হবে ৩ মার্চ। চেয়ারম্যান পদের নির্বাচন দলীয়ভাবে হলেও সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদের ভোট হবে নির্দলীয়ভাবে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com