সিলেট-২ : জামানত হারাচ্ছেন ইয়াহিয়া চৌধুরী!

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০১৯

সিলেট-২ : জামানত হারাচ্ছেন ইয়াহিয়া চৌধুরী!

সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট প্রার্থী জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ইয়াহ্ইয়া চৌধুরী সংসদ সদস্য নির্বাচিত হলেও এবারের নির্বাচনে তিনি কম ভোট পাওয়ায় তার জামানত হারাতে যাচ্ছেন। আইন অনুযায়ী নির্বাচনে একজন প্রার্থী প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পেলে তার জামানত বাজেয়াপ্ত হয়ে যায়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ২৮৬৫৮৬জন ভোটারের মধ্যে ১৪৯৮৭৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সেই ভোটের আট ভাগের এক ভাগ হচ্ছে ১৮৭৩৪টি। কিন্তু নির্বাচনে মহাজোট প্রার্থী পেয়েছেন ১৮০৩২টি ভোট। এছাড়া জামানত হারাতে যাচ্ছেন খেলাফত মজলিস মনোনিত মুহাম্মদ মুনতাছির আলী, স্বতন্ত্র যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ আবদুর রব, ইসলামী আন্দোলন মনোনিত মোঃ আমির উদ্দিন, ন্যাশনাল পিপলস পার্টি মনোনিত মোঃ মনোয়ার হোসাইন ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট মনোনিত মোঃ মোশাহিদ খান।

নির্বাচনে মুহাম্মদ মুনতাসির আলী ৫১৭১, মোহাম্মদ আবদুর রব ১১৭০, মোঃ আমির উদ্দিন ১৭৪০, মোঃ মনোয়ার হোসাইন ১১৫৬ এবং মোঃ মোশাহিদ খান ৩০৫টি ভোট পেয়েছেন।

সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা খুরশেদ আলম বলেন, নির্বাচনে কোন কোন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে তার কোন তালিকা এখনো প্রস্তুত হয়নি। তবে নির্বাচনে আইন অনুযায়ী কোন প্রার্থী যদি প্রদত্ত ভোটের আটভাগের এক ভাগ ভোট না পান তাহলে তার জামানত বাজেয়াপ্ত হয়ে যায়।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com