সুনামগঞ্জে জলমহাল নি‌য়ে সংঘর্ষে জেলে নিহত

প্রকাশিত: ২:০৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ৮, ২০২১

সুনামগঞ্জে জলমহাল নি‌য়ে সংঘর্ষে জেলে নিহত

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগ‌ঞ্জের ধর্মপাশায় জলমহাল দখল নি‌য়ে দুই প‌ক্ষের সংঘ‌র্ষে শ্যামচরণ বর্মণ (৬০) নামের এক জেলে নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে অন্তত আরো ২৫ জন।

 

বৃহস্প‌তিবার (০৭ জানুয়ারি) রাতে উপজেলার সোনই নদী জলমহাল এলাকায় সংঘ‌র্ষের ঘটনা ঘ‌টে। ‌নিহত শ্যামচরণ সোনই গ্রা‌মের বা‌সিন্দা। তবে তাৎক্ষ‌ণিকভা‌বে আহত‌দের প‌রিচয় পাওয়া যায়‌নি।

 

এসব তথ্য নিশ্চিত করেছেন সুনামগঞ্জের অতি‌রিক্ত পু‌লিশ সুপার হায়াত উন নবী সায়েম।

 

পুলিশ জানিয়েছে, দ্বন্দ্বে জড়িত দুই পক্ষের মধ্যে একপক্ষে (হামলাকারী) স্থানীয় এমপি মোয়াজ্জেম হোসেন রতনের ভাই ও উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রুখন ছিলেন।

 

স্থানীয়রা ও পু‌লিশ সূ‌ত্রে জানা যায়, ধর্মপাশার বৃহৎ জলমহাল সুনই নিয়ে দুই মৎস্যজীবী সমিতির দ্বন্দ্ব চলছে অনেক দিন ধরে। জলমহালের খাজনা পরিশোধ করে দুই পক্ষই মহালের মালিকানা দাবি করে আসছে। একপক্ষ সম্প্রতি স্থানীয় এমপি মোয়াজ্জেম হোসেন রতনের বিরুদ্ধে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনও করেছিল। এই দ্বন্দ্বের জেরে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় জলমহালের পাড়ে থাকা একপক্ষের মাছের খলায় আরেকপক্ষ আগুন ধরিয়ে দেয়। এ সময় প্রতিপক্ষের লোকজন শ্যামাচরণ বর্মণ নামের ৬৫ বছরের এক বৃদ্ধ জেলেকে গলা কেটে হত্যা করে। এ ঘটনায় কমপক্ষে ২৫ জন আহত হয়েছে।

 

খবর পে‌য়ে ধর্মপাশা থানা পু‌লিশ নিহতের মরদেহ উদ্ধার করে এবং পরি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জলমহাল পাড়ের আশপাশের গ্রামে উত্তেজনা বিরাজ করায় সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

সুনামগঞ্জের অতিরিক্ত পু‌লিশ সুপার হায়াত উন নবী সায়েম জানান, খবর পেয়ে পু‌লিশ ঘটনাস্থল থে‌কে নিহতের মরদেহ  উদ্ধার করেছে। জলমহাল এলাকায় অতিরিক্ত পু‌লিশ মোতা‌য়েন করা হ‌য়েছে। বর্তমা‌নে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে রয়েছে। এখনো কোনো পক্ষ অভিযোগ করেনি।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com