সুনামগঞ্জে বন্যাদুর্গতের ত্রাণ সাহায্য দিলেন অতিরিক্ত জেলা প্রশাসক

প্রকাশিত: ১১:১৯ পূর্বাহ্ণ, জুলাই ১, ২০২০

সুনামগঞ্জে বন্যাদুর্গতের ত্রাণ সাহায্য দিলেন অতিরিক্ত জেলা প্রশাসক

সুরমামেইলডটকম:  সুনামগঞ্জ জেলার ভানবাসী মানুষদের সাহায্যার্থে ৪১০ মেট্রিক টন জিআর চাল ও ২৯ লক্ষ ৭০ হাজার টাকা জিআর ক্যাশ হিসেবে বরাদ্দ পাওয়া গেছে।

জেলার ১১টি উপজেলার ৩২টি ইউনিয়ন চলতি বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে বলে দাবী করেছে জেলা প্রশাসন।

মোট ১৪৮টি আশ্রয়কেন্দ্রের মাধ্যমে ত্রাণ তৎপরতা শুরু করা হয়েছে। ৪৪ হাজার ১১০টি পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জেলা প্রশাসন প্রাথমিকভাবে জানায়।

সোমবার অতিবৃষ্টি ও পাহাড়ী ঢল বন্ধ হয়ে বন্যার পানি বৃদ্ধি হ্রাস পেলেও শহরের পানি ভাটিতে পতিতে হয়ে প্লাবিত করছে নতুন নতুন এলাকা।

অন্যদিকে জেলা ও উপজেলা প্রশাসন এর উদ্যোগে ত্রাণ বিতরন কার্যক্রমও চলছে। এরই ধারাবাহিকতায় উদ্ভূত বন্যা পরিস্থিতি মোকাবেলায় বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর, সলুকাবাদ, পলাশ, ধনপুর ও বাদাঘাট (দ:) ইউনিয়নের বিভিন্ন এলাকায় পানিবন্দী পরিবার ও আশ্রয়কেন্দ্রে অবস্থানরত বন্যাদুর্গত পরিবারের মধ্যে শুকনো খাবার ও চাল বিতরণ করা হয়।

শুকনো খাবার ও চাল বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বাদাঘাট (দ:) ইউনিয়নের ভাটিপাড়া স: প্রা: বিদ্যালয় আশ্রয়কেন্দ্র ও শ্রীধরপুর গুচ্ছগ্রামের বন্যাদুর্গত পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এছাড়াও ফতেপুর, সলুকাবাদ, পলাশ ও বাদাঘাট (দ:) ইউনিয়নে পানিবন্দী পরিবার সমূহের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট ট্যাগ অফিসারবৃন্দ, ইউপি চেয়ারম্যানবৃন্দ, ইউপি সচিববৃন্দ, সংশ্লিষ্ট ইউপি সদস্যবৃন্দ, মাননীয় সংসদ সদস্য মহোদয়ের প্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ ।

বিথী

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com