সুনামগঞ্জে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করলেন আইজিপি

প্রকাশিত: ৩:১১ অপরাহ্ণ, জুন ২৩, ২০২২

সুনামগঞ্জে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করলেন আইজিপি

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ :
ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জবাসীর মধ্যে ত্রাণ সমগ্রী বিতরণ করেছেন পুলিশের আইজিপি ড. বেনজির আহমদ।

 

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল সাড়ে ১১ টার দিকে জেলার বন্যা দুর্গত এলাকা তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট বাজারে এই ত্রাণ বিতরণ করেন তিনি।

 

বেনজির আহমদ বলেন, পাহাড়ি ঢলে ভয়াবহ বন্যায় সুনামগঞ্জের লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। পানি কমতে শুরু করেছে। ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সরকার আছে। এছাড়া পুলিশ, বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ডসহ সবাই আমরা দুর্গতদের পাশে পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। তাদেরকে উদ্ধার করে খাওয়ার ব্যবস্থা করে দেওয়া হয়েছে। সরকারের ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে। পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদেরকে পূনবাসন করার উদ্যোগ নেয়া হচ্ছে।

 

তিনি আরো বলেন, সামাজিক, রাজনৈতিক সংগঠনও বন্যা কবলিতদের সহযোগিতায় এগিয়ে এসেছে।  আমি বলবো, সুনামগঞ্জের রিমোর্ট এরিয়াগুলো সীমান্তবর্তী এলাকা হওয়ায় যেখানে সহজে যাওয়া যায় না এসব এলাকায় সহযোগিতা বাড়ানো দরকার।  বানবাসী মানুষের বসতবাড়ি যেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের কষ্ট দূর করার জন্য আমাদের এই সহযোগিতার হাত বাড়ানো।

 

হাওরে আইনশৃঙ্খলা প্রসঙ্গে তিনি বলেন, এখন পর্যন্ত  আইনশৃঙ্খলা ভালো।  জনসাধারণ ও পুলিশ একত্রিত হয়ে কাজ করছে।  বন্যায় যারা ক্ষতিগ্রস্ত হয়ে বাড়ি-ঘর ফেলে এসেছেন তাদের বাড়ি-ঘর নজরদারিতে রাখা হয়েছে। পুলিশ, রাজনীতিবিদসহ সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে আমরা এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারবো।

 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মো. মফিজ উদ্দিন আহমেদ, অতিরিক্ত ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার, সুনামগঞ্জের পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) মিজানুর রহমান, নৌ পুলিশের পুলিশ সুপার সম্পা ইয়াসমিন, সুনামগঞ্জ ইনসার্ভিসের পুলিশ সুপার নিকুন চাকমা প্রমুখ।

 

পরে বেনজির আহমদ হাওরে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের বাড়িঘর পরিদর্শন করেন।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com