সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য আবু নঈম

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, জুন ১৪, ২০২২

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য আবু নঈম

সুনামগঞ্জ প্রতিনিধি :
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মো. আবু নঈম শেখ। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ (মাউশি) থেকে এ–সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

 

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখছানা বেগম। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, নিয়োগের দিন থেকে তার মেয়াদ হবে চার বছর। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

 

অধ্যাপক মো. আবু নঈম শেখ গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) গণিত বিভাগের প্রধান হিসেবে কর্মরত। জাতীয় সংসদে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন পাসের প্রায় দেড় বছর পর উপাচার্য পেল বিশ্ববিদ্যালয়টি।

 

২০২০ সালের ১৮ নভেম্বর জাতীয় সংসদে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন পাস হয়। এর আগে এটি বিল আকারে সংসদে উপস্থাপন হয় ৭ নভেম্বর। শিক্ষা মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটির সভায় বিশ্ববিদ্যালয়টি দক্ষিণ সুনামগঞ্জ এলাকায় স্থাপনের সিদ্ধান্ত হয়। কিন্তু বিশ্ববিদ্যালয় স্থাপনের জায়গা নিয়ে সুনামগঞ্জে বিতর্ক দেখা দেয়। এরপর আইনে বিশ্ববিদ্যালয়ের স্থান হিসেবে সুনামগঞ্জের ‘দেখার হাওরের পারে’র কথা উল্লেখ করা হয়। হাওরটি জেলা সদর, শান্তিগঞ্জ, ছাতক ও দোয়ারাবাজার উপজেলাজুড়ে বিস্তৃত। তবে হাওরের কোথায় বিশ্ববিদ্যালয়টি হবে, সেটি এখনো নির্ধারণ করা হয়নি।

 

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ে উপাচার্য নিয়োগ দেওয়ায় সুনামগঞ্জবাসী আনন্দিত বলে জানিয়েছেন সুনামগঞ্জ সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি আইনুল ইসলাম। তিনি  বলেন, ‘আমরা আনন্দিত। এখন বিশ্ববিদ্যালয়ের পরবর্তী কার্যক্রম আরও গতিশীল হবে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই।’

 

উপাচার্য নিয়োগের বিষয়টি শুনেছেন জানিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, এটি সুনামগঞ্জবাসীর জন্য খুশির খবর।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com