‘সুবর্ণে সুমন’ উদযাপন সম্পন্ন

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৯

‘সুবর্ণে সুমন’ উদযাপন সম্পন্ন

বরেণ্য কবি নুরুল হুদা বলেছেন, মানুষ বেঁচে থাকে তার কর্মে, তার কীতির্র আকরে। কবিতার সন্দিষ্ট কর্মী সুমন বনিক সগৌরবে পঞ্চাশ পেরিয়ে এসেছেন। তার সাহিত্যকৃতীও কালের বিচারে নিশ্চয় অক্ষয় হয়েই থাকবে। সুমন বনিক সক্ষম হয়েছেন সবার ভালোবাসা অর্জন করতে। তাই তার শুভাকাঙ্খীদের আয়োজন করেছে সুবর্ণে সুমন অনুষ্ঠানের।

কবি সুমন বনিকের জীবনের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ‘সুবর্নে সুমন’ আনন্দ আড্ডা ও প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শুক্রবার (০৬ সেপ্টেম্বর) বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে সুবর্নে সুমন উদযাপন পর্ষদের আহ্বায়ক কবি এ কে শেরামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কবি-গবেষক নৃপেন্দ্রলাল দাশ, কবি-লোকগবেষক ড. আবুল ফতেহ ফাত্তাহ্, কবি ড. মোস্তাক আহমাদ দীন ও ড. শেখ মেহেদী হাসান। স্বাগত বক্তব্য রাখেন ‘সুবর্নে সুমন’ সম্পাদক কবি পুলিন রায়। উদযাপন পর্ষদের সদস্য সচিব কবি ধ্রুব গৌতম, কবি সঞ্জয় নাথ সঞ্জু ও বাংলাদেশ বেতারের সিলেট’র ঘোষক তাসলিমা আক্তার সঞ্চালনায় অনুষ্ঠানে ‘সুবর্ণে সুমন’ স্মারকগ্রন্থ এবং সুমন বনিকের দুটো কাব্যগ্রন্থ ‘জ্বলছি জলের তলে’ ও ‘প্রেমযোগ’এর মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক প্রশান্ত কুমার সাহা, কবি তুষার কর, বিশিষ্ট সাংবাদিক আজিজ আহমদ সেলিম, গল্পকার মাহবুব জামান, ঢাকা ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক আজাদ উদ্দিন, সিভিল সার্জন ডাঃ গৌতম রায়, এডভোকেট বিজয় কৃষ্ণ বিশ্বাস, অধ্যাপক নিয়াজ উদ্দীন, কবি প্রণব কান্তি দেব, জ্যোতির্ময় সিংহ মজুমদার চন্দন অরুণ চন্দ্র পাল, বিধুভূষণ ভট্টাচার্য, কৃষ্ণপদ সূত্রধর, হিমাংশু রঞ্জন দাস প্রমুখ।

শিল্পী আয়শা রুনার সূচনা সঙ্গীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সুমন বনিকের কবিতা পাঠ করেন সঞ্জয় নাথ সঞ্জু, পরিতোষ বাবলু, নিরঞ্জন চন্দ্র চন্দ, জালাল জয়, মাসুদা সিদ্দিকা রুহী। অনুষ্ঠানে সুমন বনিককে ক্র্যাস্ট ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com