মার্কিন বিমান হামলায় ১৫০ জঙ্গি নিহত

প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, মার্চ ৮, ২০১৬

মার্কিন বিমান হামলায় ১৫০ জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক : আফ্রিকার দেশ সোমালিয়ায় মার্কিন বিমান হামলায় জঙ্গিগোষ্ঠী আল-শাবাবের দেড় শতাধিক সদস্য নিহত হয়েছে বলে সোমবার যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর পেন্টাগন জানিয়েছে।

পেন্টাগনের মুখপাত্র ক্যাপ্টেন জেফ ডেভিস জানান, আল-শাবাবের জঙ্গিরা বড় ধরনের হামলা পরিচালনা করত এমন একটি প্রশিক্ষণ শিবিরে ওই হামলা চালানো হয়। তিনি বলেন, ‘আমাদের কাছে খবর ছিল- তারা ওই শিবির ত্যাগ এবং যুক্তরাষ্ট্র ও আফ্রিকা ইউনিয়নের সেনাদের জন্য মারাত্মক হুমকি তৈরি করছিল।’ ওই মুখপাত্র যোগ করেন, ‘প্রাথমিক মূল্যায়নে দেড় শতাধিক সন্ত্রাসীকে নিমূল করা হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।’

রাজধানী মোগাদিসু থেকে ১২০ মাইল উত্তরে জঙ্গিদের প্রশিক্ষণ শিবির রাসো ক্যাম্প লক্ষ্য করে শনিবার ড্রোন ও মনুষ্যবাহী যুদ্ধবিমান ওই হামলা চালায় বলে জানান ওই মুখপাত্র। ওই শিবিরটি বেশ কিছু সময় ধরেই পর্যবেক্ষণে রাখা হয়েছিল বলে দাবি ডেভিসের।

আফ্রিকা ইউনিয়নের শান্তিরক্ষা বাহিনী ২০১১ সালে আল-কায়েদার মিত্র আল-শাবাবকে মোগাদিসু থেকে বিতারিত করে। কিন্তু তারপরও আফ্রিকার বিভিন্ন দেশে তারা হামলা চালিয়ে আসছে। সম্প্রতি দেশটির রাজধানীর একটি অভিজাত হোটেলে হামলা চালিয়ে বেশ কয়েকজনকে হত্যা করে ওই জঙ্গিগোষ্ঠী। খবর বিবিসির।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com