স্বেচ্ছাসেবকলীগের সম্মেলনে ক্ষুব্ধ অর্থমন্ত্রীর মঞ্চত্যাগ

প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৫

স্বেচ্ছাসেবকলীগের সম্মেলনে ক্ষুব্ধ অর্থমন্ত্রীর মঞ্চত্যাগ

চরম বিশৃংখল পরিবেশের মধ্যদিয়ে অনুষ্টিত হল একযুগের বহুল প্রত্যাশিত সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন। বিশৃংখলায় ক্ষুব্ধ হয়ে মঞ্চ ছেড়ে চলে যান প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বিকেল ৫টায় সিলেট নগরীর সাবরেজিষ্ট্রি মাঠে এ ঘটনা ঘটে। বিভিন্নস্থান থেকে পদপ্রত্যাশীদের সম্মেলনে নিয়ে আসা উশৃংখল লোকবলের ভীড়ে ও ঠেলায় মঞ্চের টেবিল ভেঙ্গে পড়লে চরম ক্ষুব্ধ হন অর্থমন্ত্রী। কাউকে কিছু না বলেই মঞ্চ ছেড়ে চলে যান তিনি । এ সময় আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগসহ শাসকদলের শীর্ষপর্যায়ের নেতারা তাকে ধরে আটকাতে ব্যর্থ হন।
বৃহস্পতিবার বিকেলে সিলেট সদর সাবরেজিষ্ট্রি মাঠে ছিল সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের বহুল প্রত্যাশিত সম্মেলন। সম্মেলন সফল করতে পদপ্রত্যাশী নেতাদের আরামের ঘুম হারাম ছিল কয়েকদিন ধরে। তারা প্রচুর শ্রম অর্থ ও কষ্টের বিনিময়ে লোকবল সংগ্রহ করে নিয়ে আসেন সম্মেলনে। দুপুর হতেই নগরীর বিভিন্ন পাড়া-মহল­া ও গ্রাম থেকে রেজিষ্ট্রি মাঠ অভিমূখে আসতে থাকে মিছিল আর মিছিল। ‘অমুক ভাইকে এই পদে চাই’ লেখা ডজন ডজন নেতার ছবি সম্বলিত ফেস্টুন ব্যানারে সজ্জিত হয়ে আসতে থাকে মিছিল আর মিছিল। একসময় পদ প্রত্যাশী নেতাদের ব্যানার-ফেস্টুনে ছেয়ে যায় সিলেট সাবরেজিষ্টি মাঠ। চলতে থাকে নেতাদের নামে গগনবিদারী শ্লেগান আর শ্লোগান। বিকেল ৩টা ৫৫মিনিটে সম্মেলনের মঞ্চে আসেন প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। একে একে মঞ্চে উঠতে শুরু করেন আওয়ামী লীগ এবং স্বেচ্ছাসেবক লীগের নেতা ও বক্তারা । মঞ্চে উপবিষ্ট হন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, প্রধান বক্তা স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক পংকজ দেবনাথ এমপি, আওযামী এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, ইমরান আহমদ এমপি, আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া এমপি, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরীসহ শাসকদলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। এসময় সম্মেলনে চলছিল পদপ্রত্যাশী নেতাদের পক্ষে শ্লোগান আর শ্লোগান। শুরু হয় মঞ্চে থাকা কেন্দ্রীয় নেতাদের সামনে যাওয়ার প্রতিযোগিতা, ঠেলা ও ধাক্কাধাক্কি । এসময় প্রচন্ড ভীড়ের চাপে মঞ্চের টেবিল ভেঙ্গে পড়ে অতিথি ও নেতৃবৃন্দের উপর । এ সময় চরম ক্ষুব্ধ হয়ে উঠেন প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তিনি কাউকে কিছু না বলেই রাগ করে সভামঞ্চ ত্যাগ করে চলে যান। এ সময় মঞ্চে থাকা কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা তাকে অনুনয় বিনয় করে ধরে রাখার চেষ্টা করে ব্যর্থ হন। পরে সম্মেলনের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক পংকজ দেবনাথ এমপি।
প্রধান অতিথির অনুপস্থিতে চলতে থাকে বক্তব্য শ্লোগান আর শ্লোগান। পরে কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের শীর্ষ নেতাদের অনুনয় ও বিনয়ে সন্ধ্যে পৌনে ৭টায় মঞ্চে ফিরে আসেন প্রধান অতিথি অর্থমন্ত্রী। সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে আবারো চলে যান তিনি। এভাবেই চরম বির্শংখলঅর মধ্যদিয়েই শেষ হয় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিলেট জেলা ও মহানগর সম্মেলন। সম্মেলন শেষে রাতে স্তানীয় একটি কমিউনিটি সেন্টারে কাউন্সিল হওয়ার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com