সড়ক পথে টোলের নামে চাঁদাবাজি বন্ধের পরিবহন মন্ত্রীর

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৬

সড়ক পথে টোলের নামে চাঁদাবাজি বন্ধের পরিবহন মন্ত্রীর

download

সুরমা মেইল নিউজ : সড়ক পথে টোলের নামে ঘাটে ঘাটে চাঁদাবাজি বন্ধের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিভিন্ন সড়কে এখন বহুমাত্রিক চাঁদাবাজি হচ্ছে। এসব বন্ধে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন খাতের বিদ্যমান সমস্যা নিয়ে এক আলোচনা সভায় মন্ত্রী এ নির্দেশ দেন। আলোচনাসভায় সড়ক পরিবহন খাতের সমস্যা সমাধানে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়।

এর মধ্যে রয়েছে কাভার্ড ভ্যানের চেসিসের আয়তন অবৈধভাবে বৃদ্ধি রোধ, সর্বোচ্চ লেংন্থ যাচাই, সড়কের ক্ষতি নিরূপণ ও বিদ্যমান আইন যথাযথ বাস্তবায়নে একটি কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান হলেন এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা। এছাড়া সদস্যদের মধ্যে থাকবেন বুয়েট, ডিএমপি, সড়ক ও জনপথ অধিদফতর, বিআরটিএ, পরিবহন মালিক ও শ্রমিক প্রতিনিধিরা। এ কমিটি ৩০ এপ্রিলের মধ্যে প্রতিবেদন জমা দেবে।

সড়ক পরিবহন আইন চূড়ান্ত করার লক্ষ্যে সংশ্লিষ্টদের নিয়ে একটি জাতীয় ওয়ার্কশপ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া যানবাহনের স্টিকার ব্যবহারের বিষয়টি যথাযথভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত নেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com