হবিগঞ্জে কৃষক হত্যা: আসামির যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: ২:০৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২, ২০১৯

হবিগঞ্জে কৃষক হত্যা: আসামির যাবজ্জীবন কারাদণ্ড

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পারকুল গ্রামের কৃষক ফরহাদ হত্যা মামলায় গিয়াস উদ্দিন নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশও দেয়া হয়।

মঙ্গলবার (০১ অক্টোবর) বিকাল সাড়ে ৫টায় এ রায় ঘোষণা করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম নাছিম রেজা।

দণ্ডপ্রাপ্ত আসামী ফরিদপুর জেলার নগরকান্দি উপজেলার কুড়াইল গ্রামের তাসিব উদ্দিনের ছেলে। আসামি গিয়াস উদ্দিন পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, জেলার রশিদপুর বনবিটের বনপ্রহরী গিয়াস উদ্দিন, আওলাদ, মাহফুজ ও অলিউল্লাহ দীর্ঘদিন ধরে গাছ পাচার করে আসছিল। এক সময় চুনারুঘাট উপজেলার পারকুল গ্রামের আব্দুল কাদির ও তার ছেলে ফরহাদ মিয়া তাদেরকে গাছ পাচারে বাধা দেয়। এনিয়ে তাদের মধ্যে বিরোধ দেখা দেয়া। এর জের ধরে ২০০২ সালের ৪ ফেব্রুয়ারি সকালে বিষয়টি শেষ করার জন্য গিয়াস উদ্দিনসহ কয়েকজন ফরহাদকে বাড়ি থেকে রশিদপুর বনবিটে নিয়ে যায়। বিকালে ফরহাদের গুলিবিদ্ধ লাশ লোকজন দেখতে পায়।

পরে এ ঘটনায় ওই দিনই ফরহাদের পিতা বাদী হয়ে ৭ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন চুনারুঘাট থানার এস আই শামসুল হক ২০০৩ সালের ১৬ নভেম্বর একমাত্র গিয়াস উদ্দিনকে আসামী করে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

মামলায় ১২ জন সাক্ষীর মধ্যে ৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক উল্লেখিত রায় দেন। রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন এপিপি আব্দুল আহাদ ফারুক।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com