৩ বছর কারাভোগ শেষে দেশে ফিরল ৩৫ নারী শিশু

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৬

৩ বছর কারাভোগ শেষে দেশে ফিরল ৩৫ নারী শিশু

444সুরমা মেইল নিউজ : যশোরের শার্শা উপজেলার বিভিন্ন সীমান্তবর্তী এলাকা দিয়ে পাচারহয়ে যওয়া নারীরা মিথ্যা আশ্বাসে চাকুরির প্রলোভনে দালালদের খপ্পরে পড়ে অবৈধ পথে ভারতে পাচার হওয়া ৩৫নারী শিশুকে দীর্ঘ ৩বছর কারাভোগের পর বেনাপোল চেকপোষ্ট জিরো পয়েন দিয়ে বিজিবিও ইমিগ্রেশনের পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতের বিএসএফ। এদের মধ্যে ৬ শিশু ও ২৯নারী। এসব বাংলাদেশীরা মুম্বাই পুলিশের হাতে আটক হয়। পরে মুম্বাই রেসকিউ ফাউন্ডেশন শেল্টার হোমে তাদের ঠাই হয়। এদের বাড়ি কুমিল্লা,

নরসিংদি,ঢাকা,যশোর,পিরোজপুর,খুলনা,চুয়াডাঙ্গা,গোপালগঞ্জ,ফরিদপুর,সাতক্ষীরা,কুষ্টিয়িা,চাঁদপুর,  নড়াইল ও গাজিপুর জেলার বিভিন্ন এলাকায়।

সীমান্তবর্তী বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল মাহমুদ জানান, ট্রাভেল পারমিটের মাধ্যমে ফেরত আসা ৩ মেয়ে শিশু, ও ৩ছেলে শিশু ও ২৯ নারী রয়েছে। ফেরত আসা বাংলাদেশিদের পোর্ট থানা পুলিশের মাধ্যমে যশোর মানবাধিকার সংস্থাকে ১২ জন,জাষ্টিস এন্ড কেয়ারকে ৯ জন এবং মহিলা আইনজীবি সমিতির নিকট ১৪ জনকে হস্তান্তর করা হবে। এসব এনজিও সংস্থা তাদের নিজ নিজ শেল্টার হোমে রেখে পরে তাদের অভিভাবকদের কাছে বুঝিয়ে দেবেন বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com