এজমালী সম্পদ রক্ষা ও মামলা প্রতাহারের দাবীতে কানাইঘাটে মানববন্ধন

প্রকাশিত: ৩:৪৭ পূর্বাহ্ণ, নভেম্বর ২, ২০১৯

এজমালী সম্পদ রক্ষা ও মামলা প্রতাহারের দাবীতে কানাইঘাটে মানববন্ধন

কানাইঘাট প্রতিনিধি : সিলেটের কানাইঘাট সদর ইউপি উমাগড়, ভাটিদিহি ও ভাটাইশাল মৌজার যৌথ এজমালী সম্পদ রক্ষা ও কু-চক্রী মহল কর্তৃক ৩ মৌজার বিশিষ্টজনদের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন পরবর্তী প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (০১ নভেম্বর) বিকাল ৩টায় স্থানীয় উমরগঞ্জ বাজারে ৩ মৌজার সম্পদ রক্ষা সংগ্রাম কমিটির উদ্যেগে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে মানববন্ধন পরবর্তী প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ৩ মৌজার প্রায় ৩৮৮ বিঘা হাওর অঞ্চলের এজমালী সম্পত্তির হিসাব নিকাশের লক্ষ লক্ষ টাকা আত্মাসাতের উদ্দেশ্যে হাফিজ আফতাব উদ্দিন, তার সহযোগী ফয়জুর রহমান মহরী, সিরাজুল হক, সিদ্দিক আলী, আব্দুস শুক্কুর, ফয়জুর রহমান গংরা সম্পদ রক্ষাকারী ব্যক্তি বর্গের বিরুদ্ধে একের পর এক মিথ্যা সাজানো মামলা দিয়ে হয়রানী করে যাচ্ছে। তারা এজমালী সম্পত্তির টাকার হিসাব নিকাশ ধামাচাপা দেওয়ার জন্য নানা ভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানী, নিজেদের মধ্যে মারামারি করে এলাকায় আইন শৃংখলা বিরোধী কার্যকলাপে জড়িত থাকার পাশাপাশি হাফিজ আফতাব গংরা ৩ মৌজার মানুষের মধ্যে বিবেধ তৈরীর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আফতাব গংদের দায়েরকৃত মামলা প্রত্যাহার সহ এব্যাপারে প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করা হয় প্রতিবাদ সভায়।

 

বিশিষ্ট মুরব্বী হাবিবুর রহমান হবই’র সভাপতিত্বে ও যুবনেতা মতিউর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন বিশিষ্ট মুরব্বী নুর উদ্দিন, ডাঃ ইয়াকুব আলী, হাজী জালাল উদ্দিন, হাফিজ নুর উদ্দিন, আব্দুর রহিম প্রমূখ। এ সময় ৩ মৌজার বিপুল সংখ্যক মুরব্বী ও সর্বস্তরের মানুষের উপস্থিতি।

 

সভায় বক্তারা বলেন, উমাগড়, ভাটিদিহি ও ভাটইশাইল মৌজার জলমহালসহ প্রায় ৩৮৮ বিঘা জমি হাওড় অঞ্চলে রয়েছে। উক্ত জলমাহালের বিলগুলো প্রতি বছর নিলাম হয়। এবং নিলামের টাকাগুলো এলাকার উন্নয়নমুলক কাজে ব্যায় করা হয়। কিন্তু দীর্ঘ ২২ বছর থেকে ক্যাশিয়ার পদে থাকা স্থানীয় উমরগঞ্জ ইমদাদুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল হাফিজ আফতাব উদ্দিন দেশবাসীর কাছে কোন হিসাব দেননি। যার কারনে নানা সংগ্রাম করে ২০১৬ সালে সকলের সম্মতিতে ক্যাশিয়ার করা হয় মাষ্টার মুফজ্জিল আলীকে। বর্তমানে তার কাছে দেশের তহবিল রয়েছে প্রায় ৫৩ লক্ষ ৭৮ হাজার টাকার মতন। এই টাকাগুলো আত্মসাত করার জন্য পুনরায় আবারো তারা একের পর এক মিথ্যা মামলা দায়ের সহ বর্তমান ক্যাশিয়ার ও দেশের মুরব্বীদের নানা ভাবে হুমকী প্রদান করে যাচ্ছে। তারা এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টির জন্য নানা পায়তারা করছে।

 

সর্বশেষ গত বৃহস্পতিবার দেশ পক্ষের মুরব্বী নুর উদ্দিন, আব্দুস শুক্কুর ও ওলিউর রহমানকে আসামী করে সম্পুর্ণ মিথ্যা অভিযোগ এনে তারা আদালতে আরেকটি মিথ্যা মামলা দায়ের করেছে। এভাবে তারা একের পর এক মিথ্যা মামলা দায়ের করে দেশ পক্ষের লোকজনকে হয়রানী করছে। মানববন্ধন ও প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ অবিলম্বে তদন্ত পূর্বক ঐ কু-চক্রী মহলকে আইনের আওতায় এনে দেশের মুরব্বী ও যুবসমাজের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com