এবার জন্মের পর থেকে মিলবে জাতীয় পরিচয়পত্র

প্রকাশিত: ২:৪৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১

এবার জন্মের পর থেকে মিলবে জাতীয় পরিচয়পত্র

সুরমা মেইল ডেস্ক : ১৮ বছর বয়স নয়, শূন্য বয়স থেকে (জন্মের পর) দেশের নাগরিকদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপে’ এ তথ্য জানান।

 

মন্ত্রী বলেন, নির্বাচন কমিশন ১৮ বছরের পর থেকে নাগরিকদের এনআইডি দিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শূন্য বয়স থেকে (জন্মের পর) এনআইডি চালু করতে পরিকল্পনা গ্রহণ করেছেন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সে দায়িত্বও দিয়েছেন। তবে এনআইডি সেবা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আসার ব্যাপারে কিছু আইনি জটিলতা আছে। সেটা দেখার জন্য আইন মন্ত্রণালয়ে ফাইল পাঠানো হয়েছে। আইন মন্ত্রণালয় আইনগত দিক যাচাই-বাছাই করে দেখছে।

 

তিনি বলেন, আমাদের পরিকল্পনা চলছে, কীভাবে সুষ্ঠুভাবে এটাকে এগিয়ে নিয়ে যাব। হয়ত আরো কিছু দিন সময় লাগবে।

 

এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনের যুগ্ম সম্পাদক মেহদী আজাদ মাসুম, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, অর্থ সম্পাদক মো. শফিইল্লাহ সুমন, দফতর সম্পাদক মো. মোসকায়েত মাশরেক, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক তাওহীদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য ইসমাইল হোসাইন রাসেল, শাহজাহান মোল্লা, হাসিফ মাহমুদ শাহ, শাহাদাত হোসেন রাকিব, বেলাল হোসেন, রুবায়েত হাসান।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com