কানাইঘাটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, জুন ৫, ২০২২

কানাইঘাটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা

কানাইঘাট প্রতিনিধি :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচী এবং সবার জন্য বিদ্যুৎ বিষয়ক এক কর্মশালা সিলেটের কানাইঘাটে অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার (০৫ জুন) সকাল ১০টায় উপজেলা অডিটোরিয়াম হলে গভর্নেন্স ইনোভেশন ইউনিট, প্রধানমন্ত্রীর কার্যালয় এর সহযোগিতায় ও কানাইঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগ বিষয়ক কর্মশালায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে কর্মশালায় দিনব্যাপী ৭টি গ্রুপে বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক, এনজিওকর্মী ও সূধীজনদের অংশগ্রহণে কর্মশালায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্ভাবনী উদ্যোগ উপজেলা পর্যায়ে বাস্তবায়নের লক্ষ্যে কি কি সমস্যা ও করণীয় রয়েছে মূলত কর্মশালায় তার উপর গুরুত্বারূপ করা হয়।

 

কর্মশালায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, পাকিস্তানি শাসক গোষ্ঠীর সীমাহীন বৈষম্যের কারনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মানুষের সকল মৌলিক অধিকার বাস্তবায়নের লক্ষে এ দেশ স্বাধীন হয়েছিল। তিনি সব-সময় একটি সমৃদ্ধ বৈষম্যহীন রাষ্ট্র গঠনের স্বপ্ন দেখতেন। কিন্তু ১৫ই আগস্টের কালো রাত্রিতে তাকে হত্যার মাধ্যমে আমাদের সেই অগ্রযাত্রা থেমে যায়। তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে বাংলাদেশ আজ একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হয়েছে। তার বিশেষ এ ১০টি উদ্ভাবনি উদ্যোগে সুফল দেশবাসী পাচ্ছেন। এই উদ্যোগগুলো বাস্তবায়নে আমাদের সবাইকে নিষ্ঠার সাথে কাজ করতে হবে।

 

কর্মশালায় বিভিন্ন মতামত তুলে ধরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান, সহ সভাপতি জামাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম।

 

কর্মশালায় উপজেলার সকল দপ্তরের সরকারি কর্মকর্তার পাশাপাশি ৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com