জয় দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

প্রকাশিত: ১:২০ পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২১

জয় দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

খেলাধুলা ডেস্ক : খেলার মাঝপথেই এক ক্রিকেটারের করোনা আক্রান্তের খবর, বাংলাদেশ ইমার্জিং দল ও আয়ারল্যান্ড উলভসের মধ্যকার সিরিজের প্রথম ওয়ানডে তাই বাতিল করা হয়। সবার করোনা পরীক্ষা শেষে নেগেটিভ ফলাফল নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামে দুই দল। চট্টগ্রামে অনুষ্ঠিত সেই ম্যাচে ৪ উইকেটের জয় পেয়েছে সাইফ হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। এতে করে পাঁচ ম্যাচের সিরিজে ১-০’তে এগিয়ে গেল স্বাগতিকরা।

 

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই দুর্দান্ত ছিল আয়ারল্যান্ড দলের ব্যাটিং। দুই ওপেনার জেমস ম্যাককুলাম ও আগের ম্যাচ করোনা পজেটিভ হওয়া রুহান প্রিটোরিয়াসের ৮৮ রানের উদ্বোধনী জুটি আইরিশদেরকে উড়ন্ত সূচনা এনে দেয়। ৪১ রান করে ম্যাককুলাম ফিরলে ভাঙে সেই জুটি। সফরকারীদের উইকেটের ডেডলক ভাঙেন পেসার সুমন খান। তবে দ্বিতীয় উইকেটে রুহান টপ অর্ডার ব্যাটসম্যান স্টিফেনের সাথে ৮৫ রানের জুটি গড়ে তুলে দলকে বড় পুঁজির ইঙ্গিত দেন।

 

এরপর রাকিবুল হাসানের বলে শামীম হোসেইনের হাতে ক্যাচ তুলে দিয়ে ৩৭ রান করে ড্রেসিং রুমের পথ ধরেন স্টিফেন। দুই রানের মধ্যে এই রাকিবুলের বলেই বোল্ড হয়ে ফিরে যান রুহান। তবে ততক্ষণে ফিফটি হাঁকিয়ে সেঞ্চুরি একেবারে কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন তিনি (৯০)। ১২৫ বলের ইনিংসটিতে ৯ চার ও ১ ছক্কা হাঁকিয়ে শেষ পর্যন্ত নার্ভাস নাইনটিতে কাঁটা পড়েন। শেষদিকে অধিনায়ক হ্যারি হেক্টরের ৩১ এবং শেইনের ২৯ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৩ রানের ভালো সংগ্রহ পায় আয়ারল্যান্ড উলভস।

 

বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে ৩৯ রানে ২ উইকেট নিয়ে দলের সেরা বোলার। এছাড়া সুমন খান ৫৯ রানে ২টি উইকেট শিকার করেছেন। শফিকুল ইসলাম ৫৬ রানে ১টি এবং মুকিদুল ইসলাম মুগ্ধ ৬২ রান খরচায় ১টি করে উইকেট ঝুলিতে ভরেন।

 

২৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তানজিদ হাসান তামিম ও সাইফ হাসানের ওপেনিং জুটি থেকে আসে ৪৪ রান। এরপরই ১৭ রান করে বিদায় নেন তামিম। দলীয় ৭৯ এবং ব্যক্তিগত ৩৬ রানে বিদায় নেন অধিনায়ক সাইফও। তবে তৃতীয় উইকেটে টপ অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় ও ইয়াসির আলি চৌধুরি রাব্বি ৭৭ রানের জুটি গড়ে দলের হাল ধরেছিলেন। কিন্তু, ৩১ রান করে ইয়াসির ড্রেসিং রুমের পথ ধরলে ভেঙে যায় সেই জুটি।

 

একটা সময় বিদায় নেন জয়ও। তবে এর আগে ৯৫ বলে ৫ চারের মারে দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করে যান তিনি। শেষদিকে জমে উঠেছিল ম্যাচ। তবে কোনো বিপদ ঘটতে দেননি শামীম হোসেন। এই উদীয়মান ক্রিকেটার ৩৯ বলে ৩ চার ও ২ ছক্কায় ঝড়ো ৫৩ রানের অপরাজিত ইনিংস খেলে রোমাঞ্চ ছড়িয়ে দলকে ২ বল আর ৪ উইকেট হাতে রেখেই জিতিয়ে মাঠ ছাড়েন। ৪৭ বলে ৩১ রান করে তোহিদ হৃদয় এবং সুমন খান ৯ বলে ১১ রানে অপরাজিত থেকে দলের জয়ে অবদান রাখেন।

 

আয়ারল্যান্ডের হয়ে বেন ওয়াইট ৪৫ রানে ২টি উইকেট শিকার করেছেন। জশ লিটল, রুহান প্রিটোরিয়াস ও শেইন ১টি করে উইকেট লাভ করেন।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com