‘নারীর প্রতি খারাপ চোখে তাকানোর মতো কর্মী ছাত্রলীগে নেই’

প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২০

‘নারীর প্রতি খারাপ চোখে তাকানোর মতো কর্মী ছাত্রলীগে নেই’

 

সুরমা মেইল ডেস্ক ,

 

বাংলাদেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেছেন, বাংলাদেশের নারী সমাজ, কোনো নারী শিক্ষার্থী বা কোনো নারী সহযোদ্ধার প্রতি কটাক্ষ করা কিংবা খারাপ চোখে তাকানোর মতো কোনো কর্মী ছাত্রলীগে নেই।

 

বরং বাংলাদেশ ছাত্রলীগ সবসময় ধর্ষণের বিরুদ্ধে সোচ্চার।

 

তিনি আরও বলেন, এমসি কলেজ প্রাঙ্গণে বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্বেই ধর্ষণের প্রতিবাদে প্রথম আন্দোলন হয়েছে। তারা এখনও আন্দোলন অব্যাহত রেখেছে। যারা প্রতিবাদী আন্দোলন করছে, তারাই মূলত ছাত্রলীগের কর্মী; যারা ধর্ষণ করে তারা ছাত্রলীগের কেউ নয়।

 

রোববার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন লেখক ভট্টাচার্য।

 

বিক্ষোভ সমাবেশটি আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

 

সেখানে ঢাবি ছাত্রীকে ধর্ষণ, নিপীড়ন ও ভয়ভীতি প্রদর্শনের সঙ্গে সম্পৃক্ত অপরাধীদের এবং সিলেটের এমসি কলেজ, খাগড়াছড়ি ও সাভারে ধর্ষণের সঙ্গে জড়িত সবার গ্রেফতার ও বিচার নিশ্চিতের দাবি জানানো হয়।

 

সমাবেশে বক্তব্যকালে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সব ধর্ষণের বিচার চান।

 

এ সময় ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে উদ্দেশ লেখক ভট্টাচার্য বলেন, বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা এতটা সস্তা নয় যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীকে ধর্ষণের পর আন্দোলন করে আপনারা পার পেয়ে যাবেন।

 

তিনি অভিযোগ করে বলেন, ইতিহাসে প্রথমবারের মতো কোনো ধর্ষকের পক্ষে এই ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলন হয়েছে। এ ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদ জানাই। ধর্ষণের ঘটনাকে রাজনীতির মোড়ক দিয়ে পার পাওয়া যাবে না।

 

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস আর সঞ্চালনা করেন ডাকসুর সাবেক এজিএস এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com