ভবিষ্যতের বন্যা পরিস্থিতি নিয়ে এখনই সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, জুন ২০, ২০২২

ভবিষ্যতের বন্যা পরিস্থিতি নিয়ে এখনই সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

সুরমা মেইল ডেস্ক :
সিলেট-সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির সামান্য উন্নতি হলেও ভবিষ্যতের বন্যা পরিস্থিতি নিয়েও এখনই সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, কেউ যেন সন্তুষ্ট না থাকেন। কারণ, এবার এত আগে পানি এসেছে। সুতরাং সামনেও যে আসবে না, তা মনে করার কারণ নেই।

 

সোমবার (২০ জুন) অনুষ্ঠিত জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিলের সভা থেকে প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট সবাইকে এমন সতর্ক করেছেন। সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত জানাতে আয়োজিত সংবাদ সম্মেলেন প্রধানমন্ত্রীর এই নির্দেশনার কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

 

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আবহাওয়ার যে পূর্বাভাস দেখা যাচ্ছে তাতে অসম্ভব কিছু না যে আবার বন্যা হবে না। আসামের পানির বিষয়টি মাথায় রেখে সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

 

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বন্যা পরিস্থিতি দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল সিলেট এলাকায় যাচ্ছেন।

 

বন্যায় আক্রান্ত এলাকার সংশ্লিষ্ট সবার ছুটি বাতিল করা হয়েছে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, সমন্বিতভাবে কর্মপরিকল্পনা ও ত্রাণ তৎপরতা চালাতে উপজেলা প্রশাসনকে বলা হয়েছে।

 

মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রী ভবিষ্যতের জন্যও প্রস্তুত থাকতে বলেছেন। বিশেষ করে কৃষিমন্ত্রীকে আবারও বন্যা হলে ভাসমান বীজতলার ব্যবস্থা করতে বলা হয়েছে।


সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com