ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে কর্মশালা

প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ, জুন ১১, ২০২২

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে কর্মশালা

ঠাকুরগাঁও প্রতিনিধি :
ঠাকুরগাঁওয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২২ উপলক্ষে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন আগামী ১৫ জুন থেকে ১৯ জুন শুরু হচ্ছে। ৪ দিনের এই কর্মসূচি শেষ হবে ১৯ শে জুন পর্যন্ত। এবছর প্রতিপাদ্য শিশুকে ভিটামিন এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান।

 

শনিবার (১১জুন) সকালে জেলা স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে সিভিল সার্জন সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালের শিশু বিষয়ক কনসালটেন্ট চিকিৎসক ডা: শাহীন হায়দারের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুল হান্নান, মেডিকেল অফিসার ডাঃ শাহিনা আক্তার, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সংগ্রামী বাংলার সম্পাদক আব্দুল লতিফ, সিনিয়র সাংবাদিক শাহীন ফেরদৌস প্রমুখ।

 

সিভিল সার্জন তথ্য মতে, জেলায় ৫টি উপজেলা ৩টি পৌরসভা ও ৫৩টি ইউনিয়নে ১৮৯ টি ওয়ার্ডের মোট ১হাজার ৩৮৭টি কেন্দ্র থেকে ২ লাখ ১৩ হাজার ৭৮৯ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

ক্যাম্পেইন চলাকালে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর পাশাপাশি জন্মের পরপর নবজাতককে শালদুধ খাওয়ানো, ৬ মাস পর্যন্ত শিশুকে শুধুমাত্র মায়ের বুকের দুধ খাওয়ানো, শিশুর ৬মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমাণমত ঘরে তৈরি সুষম খাবার খাওয়ানোর তথ্য প্রচার করা হবে। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত টিকা কেন্দ্রে এই টিকা খাওয়ানো হবে।


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com