মরে গিয়েও রেখে গেলেন রহস্য আলোচিত হারিছ চৌধুরী!

প্রকাশিত: ১০:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২২

মরে গিয়েও রেখে গেলেন রহস্য আলোচিত হারিছ চৌধুরী!

সুরমা মেইল ডেস্ক :
সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক সচিব ও প্রভাবশালী রাজনীতিক হারিছ চৌধুরী। গত এক যুগেরও বেশি সময় ধরে তেমন আলোচনা না থাকলে সম্প্রতি তার মৃত্যুর খবরকে কেন্দ্র করে সরগরম সিলেটের রাজনীতির অঙ্গন।

 

দীর্ঘদিন ধরে নানা রোগে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে তার বসবাসের কথা প্রচলিত থাকলেও মৃত্যুর আগে তিনি ঢাকায় এসে, এখানকারই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ঢাকাতেই তাকে দাফন করা হয়েছে এমন তথ্য দিলেন তার মেয়ে সামীরা তানজীন চৌধুরী মুন্নু। তিনি বলেছেন, গত সেপ্টেম্বরে ঢাকার একটি হাসপাতালে তার বাবা মারা গেছেন। তবে তার মৃত্যু দেশে না বিদেশে এনিয়ে দেখা দিয়েছে রহস্য।

 

যদিও ২০০৮ সালে ১/১১ র সরকারের আমলে হারিছ চৌধুরী দেশ ছাড়ার পর লন্ডনসহ বিদেশে দুই এক জায়গায় তাকে দেখার কথা বলেছেন অনেকে। তবে ঢাকায় কেউ কখনো দেখেছেন এমন তথ্য কখনো পাওয়া যায়নি৷

 

অবশ্য যার বক্তব্য থেকে হারিছ চৌধুরীর মৃত্যুর খবরটি চাউর হয় তার চাচাতো ভাই আশিক চৌধুরীর দাবি তিনি মারা গেছেন লন্ডনে। সেখানেই তাকে দাফন করা হয়েছে। পরিবারের ইচ্ছার কারণেই এতদিন মৃত্যুর খবরটি চেপে যাওয়া হয়েছিল।

 

ফলে প্রশ্ন উঠেছে কার বক্তব্য সঠিক। একইসঙ্গে প্রশ্ন দেখা দিয়েছে- মেয়ে মুন্নুর কথা ঠিক হলে কবে ঢাকায় এসেছেন হারিছ চৌধুরী? ঢাকায় তিনি কোথায় থাকতেন? মামলায় সাজাপ্রাপ্ত একজন আসামি কীভাবে নিজেকে এতদিন আড়াল করে রাখলেন। সবকিছুই যেন রহস্যঘেরা।

 

এসব কারণে বিষয়টি নিয়ে মনোকষ্টে ভুগছেন সিলেট ও কানাইঘাটের বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। রাজনীতির বাইরেও হারিছ চৌধুরীর এলাকার লোকজন বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

 

তাদের ভাষ্য, হারিছ চৌধুরীর মতো একজন রাজনীতিবিদের মৃত্যু নিয়ে এমন পরিস্থিতির তৈরি করা কাম্য ছিল না। কেউ কেউ আবার এজন্য আশিক চৌধুরীকেও দোষারোপ করছেন।

 

হারিছ চৌধুরীর মেয়ে জানিয়েছেন, তাকে ঢাকার কাছে একটি গোরস্থান দাফন করা হয়। কিছু নিকটজন এবং ওলামা-মাশায়েখ অনেকটা গোপনে করা এই জানাজায় শরিক হন।

 

তবে সিলেটবাসী যখন তাদের অঞ্চলের একসময়ের প্রভাবশালী রাজনীতিককে নিয়ে ব্যস্ত তখন একদমই চুপ বিএনপি। হারিছ চৌধুরীর বিষয়টি নিয়ে প্রকাশ্যে কোনো আলোচনাই নেই দলটিতে। তবে ভেতরে ভেতরে নিজেরা এ নিয়ে আলোচনা করছেন বলে জানা গেছে৷


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com