মহানবীকে (সা.) নিয়ে কটুক্তির প্রতিবাদে কানাইঘাটে বিশাল মিছিল-সমাবেশ

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জুন ১১, ২০২২

মহানবীকে (সা.) নিয়ে কটুক্তির প্রতিবাদে কানাইঘাটে বিশাল মিছিল-সমাবেশ

কানাইঘাট প্রতিনিধি :
ভারতের ক্ষমতাসীনদল বিজেপির মুখপাত্র নুপুর শর্ম্মা ও গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে চরম কটুক্তি ও চরিত্র হনন নিয়ে অশালীন মন্তব্যের প্রতিবাদে কানাইঘাটে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (১১ জুন) বিকেল ২টায় জমিয়তে উলামা বাংলাদেশ কানাইঘাট শাখার উদ্যোগে দারুল উলূম মাদ্রাসা মাঠ থেকে সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ও শত শত কওমি মাদ্রাসার ছাত্র, শিক্ষকসহ সর্বস্তরের কয়েক হাজার মানুষের অংশ গ্রহনে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

 

মিছলটি পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে উত্তর বাজারে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

 

সংগঠনের কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিছ শায়খে লক্ষীপুরীর সভাপতিত্বে সংগঠনের কানাইঘাট উপজেলা শাখার সাধারন সম্পাদক ক্বারী মাওলানা হারুন রশিদ চতুলীর পরিচালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামার কেন্দ্রীয় আমীর আলিম উদ্দিন দূলর্ভপুরী বলেন, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্ম্মা মহানবী (সা.) ও তার সহধর্মীনি আয়শা সিদ্দিকা (রা.) কে নিয়ে যে কটুক্তি করেছে তা ক্ষমার অযোগ্য অপরাধ এজন্য তাকে আইনের আওতায় এনে কটোর শাস্তি প্রদান করতে হবে। মহানবীকে নিয়ে কোন ধরনের কুরুচিপূর্ণ বিশ্বের মুসলমানরা বরদাস্ত করবে না। তিনি অবিলম্বে নুপুর শর্ম্মা ও নবীন কুমার জিন্দালকে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির আওতায় আনার জন্য ভারত সরকারের প্রতি জোর দাবী জানান। সেই সাথে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে মহান সংসদে নিন্দা প্রস্তাব পাশের পাশাপাশি যাতে করে ভবিষ্যতে কেউ মহানবী (সা.)-কে অবমাননা করতে না পারে এজন্য আইন প্রণয়নের দাবী জানান। সেই সাথে প্রতিবাদ সমাবেশ থেকে এ ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আলিম উল্লামাদেরকে নিয়ে কটুক্তিকারী কানাইঘাট সড়কের বাজার এলাকার বাসিন্দা আব্দুল্লাহ আল হাদি মুন্নাকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানানো হয়।

 

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জমিয়তে উলামার কেন্দ্রীয় সহ সভাপতি আল্লামা সামছুদ্দিন দূর্লভপুরী, কেন্দ্রীয় সহকারী মহা সচিব মাওলানা আবুল হোসাইন চতুলী, কানাইঘাট লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাওলানা জামাল উদ্দিনসহ আরো অনেকে। বিক্ষোভ মিছিলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থী সহ দলে দলে ধর্মপ্রান মানুষ শরীক হন।


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com