মাস্ক না পরলে জরিমানা আদায়ের ক্ষমতা পাচ্ছে পুলিশ

প্রকাশিত: ২:১৭ পূর্বাহ্ণ, আগস্ট ৪, ২০২১

মাস্ক না পরলে জরিমানা আদায়ের ক্ষমতা পাচ্ছে পুলিশ

সুরমা মেইল ডেস্ক : প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে বাধ্যতামূলক করা মাস্ক পরিধানের নিয়ম উপেক্ষা করলেই জরিমানা করা হবে। আর এ জরিমানা আদায় করার ক্ষমতা পাচ্ছে পুলিশ।

 

মঙ্গলবার (০৩ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সবাইকে মাস্ক পরতে হবে, শারীরিক দূরত্ব বজায় রাখাটা খুব গুরুত্বপূর্ণ। এটাকে সঠিকভাবে এনফোর্স করতে পুলিশকে ক্ষমতা দেওয়ার প্রয়োজন রয়েছে। যাতে করে যারা মাস্ক পরবে না তাদের জরিমানা করতে পারে। এজন্য অধ্যাদেশ লাগবে। আলোচনা হয়েছে, আমরা সেদিকেও যাবো।

 

সভার সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, চলমান কঠোর বিধি-নিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। আগামী ১১ আগস্ট থেকে সারাদেশের দোকানপাট খুলে দেওয়া হবে। সীমিত পরিসরে পর্যায়ক্রমে যানবাহন চলবে। অফিসও খুলবে। ১১ আগস্টের পরে টিকা না নিয়ে কেউ মুভমেন্ট করলে শাস্তি হিসেবে বিবেচনা করা হবে।

 

তিনি আরো বলেন, কেউ টিকা নিয়েছে কিনা, সেই তথ্য ওয়েবসাইটে চলে যাবে। কেউ মিথ্যা বলতে পারবেন না। দোকানপাট খোলার আগে ৭, ৮ ও ৯ আগস্ট তিনদিন সুযোগ রাখলাম। এ সময়ের মধ্যে যাতে টিকা নিতে পারে সেই সুযোগ দিচ্ছি। টিকা নেয়া ছাড়া কেউ যেন কর্মস্থলে না আসে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com