র‌্যাবের জালে ধরা পড়েছে জাল টাকা প্রস্তুতকারী যোগেন্দ্র

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২২

র‌্যাবের জালে ধরা পড়েছে জাল টাকা প্রস্তুতকারী যোগেন্দ্র

নিজস্ব প্রতিবেদক :
মৌলভীবাজারের কমলগঞ্জে জাল টাকা প্রস্তুতকারী ও ব্যবসায়ী চক্রের সদস্য যোগেন্দ্র মল্লিককে (৩৮) গ্রেপ্তার র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তার দেহ তল্লাশী করে জ্যাকেটের পকেট থেকে এক লক্ষ টাকার জাল নোট উদ্ধার।

 

রোববার (১৬ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় র‌্যাব-৯ সিলেটের আওতাধীন সিপিসি-২ (শ্রীমঙ্গল ক্যাম্প, মৌলভীবাজার) একটি আভিযানিক দল কমলগঞ্জ থানাধীন ৩নং মুন্সিবাজার ইউপিস্থ মুন্সিবাজার গ্রামের মেসার্স শরীফ ট্রেডার্স দোকানের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

সোমবার (১৭ জানুয়ারি) র‌্যাব-৯ এর সিলেট মিডিয়া সেন্টার থেকে এ তথ্য জানানো হয়েছে।

 

র‌্যাব জানায়, সম্প্রতি জাল টাকা তৈরির সাথে বেশ কয়েকটি চক্র জড়িত রয়েছে বলে গোয়েন্দা সূত্রে জানা যায়। বাংলাদেশের আর্থিক চাকাকে অঢ়ল করতে এবং সাধারণ মানুষকে ধোকা দিয়ে অধিক মুনাফার লোভে জাল টাকা তৈরি ও বাজারজাত করার সংঘবদ্ধ কিছু চক্র সক্রিয় হয়ে পড়ছে। এই চক্রগুলো জাল টাকা তৈরি করে কয়েকজন সদস্য দিয়ে আসল টাকার ভিতর জাল টাকা মিলিয়ে দিয়ে সহজ-সরল মানুষকে নিঃস্ব করে দিচ্ছে। দীর্ঘ অনুসন্ধানের পর রোববার সন্ধ্যায় এই চক্রের এক সদস্য র‌্যাব-৯ এর জালে ধরা পড়েছে।

 

পরে তার দেহ তল্লাশী করে পরিহিত জ্যাকেটের বুকপকেট থেকে ১ লক্ষটাকা মূল্যের মানের জাল টাকাসহ ২টি মোবাইল সেট, ৪টি সীমকার্ড ও নগদ সাড়ে ১৯ হাজার টাকা জব্দ করে র‌্যাব।

 

গ্রেপ্তারকৃত যোগেন্দ্র মল্লিক (৩৮) শ্রীমঙ্গল থানাধীন রুস্তমপুর (আলীশারকুল) গ্রামের দেবন্দ্র মল্লিকের ছেলে।

 

র‌্যাব’র প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত যোগেন্দ্র মল্লিক জানায়, সে দীর্ঘদিন থেকে ঢাকা শহরে জাল নোট তৈরি করে আসছে। সেই সুবাধে ঢাকা থেকে জাল নোট প্রস্তুত করে নিয়ে এসে তার নিজ এলাকাসহ আশেপাশের থানা ও জেলায় জাল টাকা বাজারে ছাড়ার পরিকল্পনা ছিল।

 

পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেপ্তারকৃত আসামী এবং জব্দকৃত আলামতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় র‌্যাব।


সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com