লকডাউনে বন্ধ থাকবে যাত্রীবাহী ট্রেন

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

লকডাউনে বন্ধ থাকবে যাত্রীবাহী ট্রেন

সুরমা মেইল ডেস্ক : লকডাউনে জরুরি খাদ্য ও পণ্যবাহী ট্রেন ছাড়া সব যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসবে শিগগিরই।

 

বিষয়টি ঢাকা পোস্টকে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। তিনি বলেন, লকডাউন শুরু হবে সোমবার (৫ এপ্রিল) থেকে। লকডাউনে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি খাদ্য ও পণ্য পরিবহন করা হবে।

 

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানায়, গত বছর করোনার সংক্রমণ রোধে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল ২৪ মার্চ থেকে। প্রায় দুই মাস ট্রেন চলাচল বন্ধ ছিল। করোনার জেরে এখনও বেশ কয়েকটি ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এবার লকডাউন শুরু হচ্ছে আগামী সোমবার থেকে।

 

এ বিষয়ে সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারির কথা রয়েছে। জরুরি বৈঠক ডেকেছেন মন্ত্রিপরিষদ সচিব। এ অবস্থায় ট্রেন চলাচলের বিষয়ে দাফতরিক সিদ্ধান্ত দ্রুতই আসবে। তাৎক্ষণিকভাবে জানতে চাইলে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার ঢাকা পোস্টকে বলেন, গতবার যেভাবে সিদ্ধান্ত হয়েছিল, আমরা এবারও তাই করবো। আমি একটি সভায় ব্যস্ত আছি। লকডাউন দেওয়া হবে আমরা শুনেছি। আমরা সিদ্ধান্ত নেবো। জনচলাচল কমাতে হবে। সরকার যেসব সিদ্ধান্ত নিচ্ছে, তা আমরা বাস্তবায়ন করবো।

 

বাংলাদেশ রেলওয়ের পূর্ব ও পশ্চিম অঞ্চলে ট্রেন চলাচলের বিষয়ে কী সিদ্ধান্ত নেওয়া হবে, তা প্রজ্ঞাপন জারির পর চূড়ান্ত করা হবে বলে বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com