শিক্ষককের বিরুদ্ধে অপপ্রচার ছড়ানোর প্রতিবাদে জামালগঞ্জে মানবন্ধন

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২১

শিক্ষককের বিরুদ্ধে অপপ্রচার ছড়ানোর প্রতিবাদে জামালগঞ্জে মানবন্ধন

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ : শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষককে জড়িয়ে অপপ্রচার ও গুজব ছড়ানোর প্রতিবাদে সুনামগঞ্জের জামালগঞ্জে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে।

 

জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অবিভাবকগণ, শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত কর্মচারীগণের আয়োজনে এ মানববন্ধন কর্মসুচী পালিত হয়।

 

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে নারী শিক্ষা প্রসারের পাশাপাশী অত্র প্রতিষ্ঠানটি সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে।

 

শিক্ষার্থীদের সার্বিক ফলাফল ও অন্যান্য কার্যক্রমে জেলার অন্যতম এই প্রতিষ্ঠান হতে নিজেদের স্বার্থ হাসিলে ব্যর্থ হয়ে একটি কুচক্রী এ প্রতিষ্ঠান ও শিক্ষক মহলের বিরুদ্ধে অপপ্রচার ও গুজব ছড়ানোর কাজে লিপ্ত হয়েছে।

 

এরই ধারবাহিকতায় বিভ্রান্তি ঘটানোর হীন ষড়যন্ত্র সফল করতে বিগত বছরের ৩১ ডিসেম্বর বিদ্যালয় ও শিক্ষককে জড়িয়ে ইউএনও বরাবরে একটি ফরমায়েশী অভিযোগ দায়ের করা হয়। ইতিপুর্বে দায়েরী অভিযোগটি তদন্তে মিথ্যা বলে প্রমাণিত হয়।

 

এরপুর্বে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিদ্যালয়ের বিরুদ্ধে ভিক্তিহীন পোষ্ট পরিবেশন, গুজব ছড়ানোসহ নানামুখী অপপ্রচার চালানো হয়। এমনকি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মুঠোফোনে অর্থ দাবি করে বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করে ওই কুচক্রী মহলটি।

 

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান ভূষণ চক্রবর্ত্তী, সহকারী শিক্ষক চিত্তরঞ্জন দাস, রাকিব আহমদ ও পুতুল কুমার ভৌমিক প্রমুখ।

 

মানববন্ধনপরবর্তী ২৪ জন শিক্ষক ও কর্মচারী স্বাক্ষরিত একটি স্মারকলিপি দেয়া হয় ইউএনও বরাবর।

 

স্মারকলিপিতে অপপ্রচার ও গুজব রটনাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

 

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিশ্বজিত স্মারকলিপি প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com