শেখ হাসিনার বিশেষ বার্তা নিয়ে কুয়েত যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২০

শেখ হাসিনার বিশেষ বার্তা নিয়ে কুয়েত যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

 

সুরমা মেইল ডেস্ক ,

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ বার্তা নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন কুয়েত যাচ্ছেন। রোববার কুয়েতের উদ্দেশে মন্ত্রী ঢাকা ছেড়ে যাবেন।

 

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ড. মোমেন কুয়েতের নতুন আমীর শেখ নাওয়াফ আল আহমাদ আল সাবাহর দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছেন। পরে নতুন আমীরের সঙ্গে সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা পৌঁছে দেবেন ড. মোমেন। আগামী ৬ অক্টোবর পররাষ্ট্রমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।

 

গত ২৯ সেপ্টেম্বর কুয়েতের আমীর শেখ সাবাহ আল আহমাদ আল সাবাহ মৃত্যুবরণ করায় দেশটির নতুন আমীরের দায়িত্ব পেতে যাচ্ছেন শেখ নাওয়াফ আল আহমাদ আল সাবাহ। তিনি সদ্যপ্রয়াত আমীরের সৎ ভাই।

 

এদিকে শেখ সাবাহর মৃত্যুতে শুক্রবার ঢাকায় কুয়েত দূতাবাসে শোক বইয়ে স্বাক্ষর করতে যান পররাষ্ট্রমন্ত্রী ড.মোমেন। সেখানে মন্ত্রী বলেন, কুয়েতের সদ্যপ্রয়াত আমির শেখ সাবাহ আল-আহমদ আল-জাবের আল-সাবাহ বাংলাদেশের প্রকৃত বন্ধু ছিলেন। কুয়েতে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে সে দেশের এই আমিরের অবদান এ দেশের মানুষ চিরদিন স্মরণ রাখবে।

 

পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষ থেকে শেখ সাবাহর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন ও মরহুমের আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবার ও সে দেশের ভ্রাতৃপ্রতীম জনগণের প্রতি গভীর সমবেদনা জানান।

 

এ সময় ড. মোমেন বলেন, কুয়েতের আমির শেখ সাবাহ ছিলেন বাংলাদেশের প্রকৃত বন্ধু। তিনি ১৯৭৪ সালে বাংলাদেশে এসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ওআইসি সম্মেলনে নিয়ে যান। তিনি আরও বলেন, শেখ সাবাহ ছিলেন দূরদর্শী এবং মুসলিম উম্মাহর জন্য একজন উদার নেতা। তার মৃত্যুতে মুসলিম বিশ্ব তাদের স্বার্থরক্ষায় নিবেদিতপ্রাণ একজন বিশ্বনেতাকে হারাল।

 

এ সময় উপস্থিত ছিলেন কুয়েতের রাষ্ট্রদূত আদেল মোহাম্মেদ এএইচ হায়াত।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com