শ্রীমঙ্গলে রেলওয়ের জমি উদ্ধারে বাধা, এক্সেভেটরে আগুন

প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

শ্রীমঙ্গলে রেলওয়ের জমি উদ্ধারে বাধা, এক্সেভেটরে আগুন

শ্রীমঙ্গল প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রেলওয়ের দখলকৃত জমি উদ্ধারের সময় অভিযানে বাধা ও এক্সেভেটরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

 

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে শহরের ভানুগাছ সড়কে এ ঘটনা ঘটে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, ভানুগাছ সড়কের পাশের রেলওয়ের জমির উপর বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চলছিল। ওই সময় উচ্ছেদের জন্য আনা এক্সেভেটরটি রেলগেট পয়েন্টে পৌঁছালে কয়েকজন দুর্বৃত্ত এক্সেভেটরের কেবিনে আগুন দিয়ে পালিয়ে যায়।

 

শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের ইনচার্জ মিজানুর রহমান বলেন, কারা আগুন দিয়েছে তা জানা যায়নি। এক্সেভেটরের কী পরিমাণ ক্ষতি হয়েছে তা তদন্ত করে জানা যাবে।

 

বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চল জোনের সহকারী এস্টেট অফিসার আতিকুল ইসলাম বলেন, উচ্ছেদ অভিযানের জন্য এক্সেভেটরটি সেখানে নেয়া হয়েছিল। আদালতের একটি স্থিতাবস্থার কাগজ নিয়ে দখলকৃত জায়গার কয়েকজন ব্যবসায়ী উদ্ধার অভিযানে বাধা দেন। ওই সময় তাদের লোকজন এক্সকেভেটরে আগুন দিয়ে পালিয়ে যায়।

 

শ্রীমঙ্গলের ইউএনও নজরুল ইসলাম জানান, ভানুগাছ এলাকায় রেলওয়ের ২৮৭ একর জমির মধ্যে ১৪৭ একর নিয়ে বিরোধ আছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) স্থিতাবস্থার কাগজ নিয়ে মামলার বাদীকে আসতে বলা হয়েছে। কাগজপত্র দেখে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

 

শ্রীমঙ্গল থানার পরিদর্শক নয়ন কারকুন জানান, এক্সকেভেটরে আগুন দেওয়ার ঘটনায় সুলেমান মিয়া নামে সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com