সিলেটে ক্রাশার মেশিনসহ কোটি টাকার যন্ত্রপাতি ধ্বংস, বিপুল পাথর জব্দ

প্রকাশিত: ১:৫৮ পূর্বাহ্ণ, জুলাই ১৪, ২০২০

সিলেটে ক্রাশার মেশিনসহ কোটি টাকার যন্ত্রপাতি ধ্বংস, বিপুল পাথর জব্দ

নিজস্ব প্রতিবেদক : সুরমা নদীর তীরে অবৈধভাবে ক্রাশার মেশিন স্থাপন ও পরিবেশ বিধ্বংসী কার্যক্রমের বিরুদ্ধে অভিযানে এক কোটি ১২ লক্ষ টাকা মূল্যের যন্ত্রপাতি ধ্বংস করা হয়েছে।

 

সোমবার (১৩ জুলাই) সিলেটের কদমতলী ফেরিঘাট, কুচাই, মিরেরচক-মুক্তিরচক এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর ও সিলেটের জেলা প্রশাসন।

 

অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় অফিসের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন ও সিলেটে জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন।

 

এ সময় আর্মড পুলিশ ব্যাটালিয়নের ১০ সদস্য এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

অভিযানকালে অবৈধভাবে পাথর পরিবহণ করায় ২টি বাল্কহেড জাহাজ বিকল করা হয়, ৩০টি ডিজেল ইঞ্জিন, ২৩টি ছোট বড় ক্রাশার মেশিন ও মেশিন সংশ্লিষ্ট আনুসাঙ্গিক দ্রবাদি ধ্বংস করা হয়। যার আনুমানিক মুল্য প্রায় ১ কোটি ১২ লক্ষ টাকা বলে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তরের পরিচালক এমরান হোসেন।

 

এসময় প্রায় ১ লক্ষ ৩০ হাজার ঘনফুট/সিএফটি পাথর জব্দ করা হয়। যা উন্মুক্ত নিলামের মাধ্যমে বিক্রয় করার সিদ্ধান্ত গৃহিত হয়।

 

মেজবাহ উদ্দিন জানান, অবৈধ বালু/পাথর ব্যবসায়ী ও অবৈধ স্টোন ক্রাশার মেশিন স্থাপনকারীদের রিরুদ্ধে মোবাইল কোর্ট/এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। এসময় সংশ্লিষ্টদের বিরুদ্ধে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত-২০১০) ও স্টোন ক্রাশিং নীতিমালা-২০০৬ (সংশোধিত-২০১৩) অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়।

 

জেলা প্রশাসন, সিলেট ও পরিবেশ অধিদপ্তর, সিলেট বিভাগীয় অফিস এর সমন্বয়ে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com