সিসিকের অভিযান, সিলেটে ৬ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২১

সিসিকের অভিযান, সিলেটে ৬ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব সংবাদদাতা : লকডাউন চলাকালে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি না মানা, রেস্টুরেন্টে বসে খাবার পরিবেশন, ফুটপাত দখল এবং বেআইনিভাবে নদীতে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দূষণের দায়ে সিলেটে ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

মঙ্গলবার (০৬ এপ্রিল) সিলেট নগরীর কালিঘাট, মেন্দিবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

 

সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

 

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নগরের কালিঘাটে নিত্যপণ্যের বিভিন্ন পাইকারি দোকানে স্বাস্থ্যবিধি অনুসরণ না করে পণ্য বিক্রয় এবং ফুটপাত দখল করে পণ্যের পসরা সাজানোর অভিযোগ দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে জরিমানা ও মামলা করা হয়।

 

লকডাউন পালনে সরকারের জারি করা ১১টি নির্দেশনার মধ্যে অন্যতম হলো- খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ (টেকওয়ে/অনলাইন) করা যাবে। কোনো অবস্থাতেই হোটেল-রেস্তোরাঁয় বসে খাবার গ্রহণ করা যাবে না বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। কিন্তু সিলেট নগরের কালিঘাট বাজার এবং মেন্দিবাগ পয়েন্টে সরকারের এমন নির্দেশনা উপেক্ষা করে কয়েকটি রেস্তোরাঁ ব্যবসা পরিচালনা করছিল। তাদের বিরুদ্ধে মামলা এবং জরিমানা করেন।

 

এছাড়া রেস্তোরাঁয় উৎপাদিত বর্জ্য সুরমা নদীতে ফেলে পরিবেশ ও পানি দূষণের অপরাধে এক রেস্তোরাঁ মালিককে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। অভিযানে মোট ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা এবং ২৭ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

 

অভিযানে সিলেট সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফুর রহমান, জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ, বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিল।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com