সুনামগঞ্জে ঝড়ে ভেঙে গেল বিদ্যুতের ১৩টি খুঁটি

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২১

সুনামগঞ্জে ঝড়ে ভেঙে গেল বিদ্যুতের ১৩টি খুঁটি

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ : জেলার বিশ্বম্ভরপুর ও তাহিরপুরে ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন চালু না হতেই ঝড়ে ভেঙে গেছে। এতে জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর ও তাহিরপুরসহ তিনটি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

 

সুনামগঞ্জ পল্লীবিদ্যুৎ সূত্রে জানা গেছে, রোববার (১১ এপ্রিল) ভোরে অল্প কিছু সময় কালবৈশাখী ঝড় হয়। এতে বড়ঘাট এলাকায় পল্লীবিদ্যুতের ৩৩ কেভি লাইনের ১৩টি খুঁটি বিদ্যুতের তারসহ ভেঙে নিচে পড়ে যায়।

 

সংশ্লিষ্টরা জানান, তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহের জন্য সুনামগঞ্জ ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন থেকে এই সংযোগ লাইন নির্মাণ করা হচ্ছিল। কিন্তু চালুর আগেই রোববার ভোরে ঝড়ে ১৩টি খুঁটির লাইন নিয়ে ভেঙে পড়ে। ফলে তিনটি উপজেলার সঙ্গে ভোর থেকেই যান চলাচল বন্ধ রয়েছে।

 

তবে, সকাল থেকেই পল্লীবিদ্যুতের কর্মীরা সড়ক থেকে খুঁটি ও তার অপসারণের কাজ শুরু করেছেন। তবে বিদ্যুতের খুঁটিগুলো নিম্নমানের হওয়ার কারণে অল্প সময়ের ঝড়েই ভেঙে গেছে বলে জানান এলাকাবাসী।

 

বড়ঘাট গ্রামের বাসিন্দা নূরুল আমিন বলেন, খুঁটিগুলো খুবই দুর্বল। যার ফলে সামান্য সময়ের ঝড়ে ১৩টি খুঁটি ভেঙে গেছে।

 

ঠিকাদার মাসুক মিয়া বলেন, আমার কাজ ছিল বিদ্যুৎ সঞ্চালন তারগুলো বসানো। অন্য ঠিকদার খুঁটি বসানোর কাজ করেছে। গত ২৭ মার্চ আমার কাজ শেষ হয়েছে। আজ ঝড়ে ১৩টি খুঁটি তার নিয়ে ভেঙে পড়েছে।

 

সুনামগঞ্জ পল্লীবিদ্যুতের নির্বাহী প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন ভূঁইয়া বলেন, এটি আমাদের ৩৩ কেভি লাইনের নির্মাণাধীন লাইন। এখনো বিদ্যুৎ সরবরাহ হয়নি। ঝড়ে ১৩টি খুঁটি ভেঙে গেছে। আমরা সড়ক থেকে তার ও খুঁটি অপসারণের কাজ শুরু করেছি।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com