সুনামগঞ্জ সীমান্তে বিজিবি-চোরাকারবারির সংঘর্ষ, নিহত ১

প্রকাশিত: ১২:৪৩ পূর্বাহ্ণ, মার্চ ৭, ২০২১

সুনামগঞ্জ সীমান্তে বিজিবি-চোরাকারবারির সংঘর্ষ, নিহত ১

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ সদর উপজেলার বনগাঁও সীমান্তে বিজিবির সঙ্গে সংঘর্ষে এক গরু চোরাকারবারি নিহত হয়েছেন। এ ঘটনায় এক বিজিবি সদস্য গুরুতর আহত হয়েছেন।

 

শনিবার (০৬ মার্চ) দুপুরে রঙ্গাচর ইউপির বনগাঁও ৩০টি গরু নিয়ে অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় বিজিবির সদস্যরা তাদের আটক করলে এ সংঘর্ষ বাঁধে।

 

এ সময় বিজিবির সদস্যদের দা দিয়ে কোপ দিলে লেন্স নায়েক মারমা গুরুতর আহত হন। পরবর্তীতে বিজিবি সদস্য আত্মরক্ষায় ২ রাউন্ড গুলি চালালে গরু চোরাকারবারি ‌রঙ্গাচর ইউপির ইসলামপুর গ্রামের কামাল মিয়া গুলিবিদ্ধ হন।

 

সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম জানান, দুপুরে সীমান্তে নিয়মিত টহলে ছিল বিজিবির ৬ সদস্য। ৩০টি গরু নিয়ে কয়েকজন সীমান্ত পাচার করার চেষ্টা করলে বিজিবির সদস্যরা তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে গ্রামবাসীরা বিজিবির ওপর ক্ষিপ্ত হয় এবং কামাল মিয়ার নেতৃত্বে দা লাঠি নিয়ে এগিয়ে আসে। এ সময় তারা বিজিবি লেন্স নায়েক মারমাকে দা দিয়ে কোপ দিলে তার হাতে গুরুতর জখম হয় এবং তিনি মাটিতে পড়ে গেলে গ্রামবাসীরা তার মাথায়ও আঘাত করে। আত্মরক্ষায় বিজিবি ২ রাউন্ড গুলি চালায়।

 

এদিকে, সংঘর্ষের পর গরু চোরাকারবারি কামাল মিয়াকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। কামালকে সিলেট নেয়ার পথেই মারা যায়।

 

ওসমানী হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মানিক মিয়া বলেন, মরদেহ মর্গে রাখা হয়েছে। তিনি সিলেট আসার পথেই মারা যান।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com