সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ২:৫৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২১

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ : বর্ষীয়ান রাজনীতিবিদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ (শুক্রবার)। ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি ভোররাতে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭২ বছর বয়সে সুরঞ্জিত সেনগুপ্ত শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

এ উপলক্ষে আওয়ামী লীগ ও প্রয়াত এই নেতার পরিবারের পক্ষ থেকে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এরমধ্যে রয়েছে, শ্রদ্ধা নিবেদন, প্রার্থনা ও স্মরণসভা।

 

এছাড়া নিজ এলাকা সুনামগঞ্জের দিরাইয়ে সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের উদ্যোগে শোকর‌্যালি, শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। তার স্ত্রী জয়া সেনগুপ্তা সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য।

 

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী সুরঞ্জিত সেনগুপ্ত ১৯৭০ সালের নির্বাচনে প্রাদেশিক পরিষদে ছিলেন অন্যতম কনিষ্ঠ সদস্য। এরপর স্বাধীন দেশের প্রথম সংসদসহ চার দশকের প্রায় সব সংসদেই নির্বাচিত হয়েছিলেন। ষাটের দশকের উত্তাল রাজনীতি থেকে উঠে আসা এই নেতা সর্বশেষ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন । সুরঞ্জিত সেনগুপ্ত দ্বিতীয়, তৃতীয়, পঞ্চম, সপ্তম, অষ্টম, নবম ও দশম জাতীয় সংসদসহ মোট সাতবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে আওয়ামী লীগ দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসার পর তিনি রেলমন্ত্রী ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com