সেতু নির্মাণের বিপুল পরিমাণ রড চুরি করলেন ইউপি সদস্য

প্রকাশিত: ১:৩৫ পূর্বাহ্ণ, নভেম্বর ২১, ২০১৯

সেতু নির্মাণের বিপুল পরিমাণ রড চুরি করলেন ইউপি সদস্য

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ : ‘চোর শুনে না ধর্মের কাহিনী’ এ প্রবাদ বাক্য যে সত্যি তার প্রমাণ দিয়েছেন সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়ন পরিষদের ফরিদুল ইসলাম কুটি নামে এক ইউপি সদস্য।

 

তাইতো আবারো সেতু নির্মাণে রাখা বিপুল পরিমাণ রড চুরি করেন ওই গুণধর ইউপি সদস্য ও তার অপর এক সহযোগী বর্তমানে শ্রীঘরে রয়েছেন।

 

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, অতীতে ফরিদুল ইসলাম কুটি এলাকার চিহ্নিত চোর ছিলেন। চুরি থেকে স্বাভাবিক জীবনে ফিরতে এলাকাবাসী মো. ফরিদুল ইসলাম কুটিকে ভোট দিয়ে দক্ষিণ সুনামগঞ্জের দরগাপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য পদে নির্বাচিত করেন।

 

কিন্তু জনপ্রতিনিধি হওয়ার পরও অতীতের চুরির পেশা তাকে ধমাতে পারেনি। ওই ইউপি সদস্য সম্প্রতি পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি সড়কে সেতু নির্মাণ কাজে রাখা এক ঠিকাধারী প্রতিষ্ঠানের রাখা বিপুল পরিমাণ রড ইউপি সদস্য ফরিদুল ইসলাম কুটি ও তার কয়েকজন সহযোগী কয়েক ধাপে চুরি করে নিয়ে যান।

 

এ ঘটনায় ঠিকাধারী প্রতিষ্ঠান দক্ষিন সুনামগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করলে পুলিশ গত বৃহস্পতিবার রাতে জগন্নাথপুর এলাকা থেকে মো. ফরিদুল ইসলাম কুটি ও তার সহযোগী সিএনজি চালক দেলোয়ার হোসেনকে ২শ’ কেজি রডসহ আটক করেন। এরপর শনিবার আরো ৩শ’ কেজি রড উদ্ধার করা হয়।

 

রোববার আবারও ইউপি সদস্যের বাড়ির আশপাশের ডোবা থেকে ৩টন রড উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ঠিকাধারী প্রতিষ্ঠানের প্রতিনিধি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

 

দক্ষিন সুনামগঞ্জের দারগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির উদ্দিন বলেন, কথায় আছে ‘চুর শুনে না ধর্মের কাহিনী’ ওই ইউপি সদস্য আসলে প্রবাদেও কতাটি সত্যি তাই প্রমাণ করেছেন, ওই ইউপি সদস্য চুরির দায়ে জেল হাজতে থাকাটা আমাদের পরিষদের জন্যও ওই ওয়ার্ডের সম্মানিত ভোটারদের জন্য লজ্জা।

 

তিনি বলেন, অতীতেও তার বিরুদ্ধে বহু চুরির অভিযোগ ছিল। তাকে ভালো পথে আনতে মানুষ ভোট দিয়ে ইউপি সদস্য নির্বাচিত করেছিল কিন্তু তার চরিত্র সংশোধন করতে পারেনি।

 

দক্ষিণ সুনামগঞ্জ থানার এসআই জয়নাল আবেদীন জানান, ওই ইউপি সদস্য পুর্ব থেকেই বহু চুরির সঙ্গে জড়িত ছিল, গোপন সংবাদের ভিত্তিতে বিপুল পরিমাণ চুরি হওয়া রড সহ তাকে হাতেনাতে আটক করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  •  

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com