১ অক্টোবর থেকে মৌলভীবাজার শহরে চলবে না সিএনজি

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১

১ অক্টোবর থেকে মৌলভীবাজার শহরে চলবে না সিএনজি

মৌলভীবাজার প্রতিনিধি : আগামী ১ অক্টোবর থেকে মৌলভীবাজার শহরে চলবে না সিএনজি। রোববার (২৬ সেপ্টেম্বর) মৌলভীবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

 

শহরকে যানজটমুক্ত করার লক্ষ্যে এই বিশেষ মতবিনিময় সভার আয়োজন করে মৌলভীবাজার জেলা প্রশাসন। এতে বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাছের রিকাবদারসহ সাংবাদিক ও পরিবহন মালিক নেতৃবৃন্দ।

 

সভায় সিদ্ধান্ত হয়েছে আগামী ১ অক্টোবর থেকে শহরে নির্দিষ্ট পরিমাণ বৈধ কাগজপত্রধারী সিএনজিচালিত অটোরিকশা (টমটম) চলাচল করবে। শহরের ভেতরে গণাপরিবহন হিসেবে কোনো যাত্রী পরিবহন করা যাবে না। সেক্ষেত্রে চৌমোহনা থেকে কুসুমবাগ পর্যন্ত  গণপরিবহন করা সিএনজি  চলাচল বন্ধ হয়ে যাবে। তবে শহরের বাইরে থেকে আসা সিএনজিগুলো শহর অতিক্রম এবং রিজার্ভ সিএনজি চলাচল করতে পারবে।

 

সভায় আরও সিদ্ধান্ত হয়েছে- অনিবন্ধিত কোনো সিএনজি চলতে দেওয়া হবে না। এছাড়া নতুন করে কোনো সিএনজি ও টমটমের নিবন্ধন দেওয়া হবে না। কোনোভাবেই ব্যাটারি চালিত অটোরিকশা (টমটম) ও ব্যাটারি চালিত রিকশা চলাচল করতে পারবে না।

 

এছাড়া শহরকে যানজটমুক্ত রাখতে শহরে জেব্রা ক্রসিং অঙ্কন করা হবে, চাঁদনীঘাট ও শেরপুরে সিএনজি স্ট্যান্ড নির্মাণ করা হবে, শ্রীমঙ্গল সড়কে উপযুক্ত স্থানে ট্রাক স্ট্যান্ড নির্মাণ করা হবে, ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে, ট্রাফিক চত্ত্বর নির্মাণ করা হবে ও নির্মাণ সামগ্রী রাস্তা হতে অপসারণ করা হবে।

 

সভায় আরও বক্তব্য রাখেন সাংবাদিক ডা. সাদিক আহমেদ, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, পরিবহন নেতা রশিদ উদ্দিন আহমদ, এমদাদুল হক চৌধুরী, আবদুল রহিম আনসার প্রমুখ।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইক দিয়ে পাশে থাকুন

রাফি গার্ডেন সুপার হোস্টেল।

 

আমাদের ভিজিটর
Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com