মানবতার ফেরিওয়ালা লিপন বকস্ : ঘরে ঘরে পৌছে দিচ্ছেন খাদ্য সামগ্রী

প্রকাশিত: ১১:১৪ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২০

মানবতার ফেরিওয়ালা লিপন বকস্ : ঘরে ঘরে পৌছে দিচ্ছেন খাদ্য সামগ্রী

সারা বিশ্বের মানুষ করোনা নামক মহামারি ভাইরাসের কারণে হতাশাগ্রস্থ আর আতংকিত। ঠিক তেমনি বাংলাদেশের সাধারণ মানুষ ও রয়েছেন আতংকে।
সারাদেশের মত্যে করোনা ভাইরাসের কারনে গৃহবন্ধি সিলেটের মানুষ, তেমনি সিলেট সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডের বাসিন্দারাও গৃহবন্ধি।

ওয়ার্ডের সাধারণ মানুষের ভরসাস্থল তৌফিক বকস্ লিপন থেমে নেই। ওয়ার্ডের কেউ যেনো অভুক্ত না থাকে তার জন্য নিয়েছেন নানা প্রদক্ষেপ।

ওয়ার্ডবাসীর প্রতি সাহায্য-সহযোগীতার হাত বাড়িয়ে দিয়ে পাশে অবস্থান নিয়েছেন তিনি। সিলেট সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডের বার বার নির্বাচিত সফল কাউন্সিলর ও প্যানেল মেয়র (১) তৌফিক বকস্ লিপন গৃহবন্ধি মানুষের কল্যাণে বক্তিগত আর্থিক তহবিলের পাশাপাশি সিসিকের কাছ থেকে পাওয়া ফান্ড মিলিয়ে ওয়ার্ডের নিম্নবিত্ত ও মধ্যবিত্ত ৪ হাজার পরিবারকে সহযোগীতা করে যাচ্ছেন।

শুক্রবার ২য় দিনের মতো তিনি চাউল, ডাল, তেল, পিয়াজ, আলু. লবন ঘরে ঘরে নিজেই পৌছে দিচ্ছেন। নিম্নবিত্ত ও মধ্যবিত্ত কেউ বাদ যাচ্ছেন না।

করোনাভাইরাসের কারনে সরকারের নির্দেশমত দেশের মানুষ গৃহবন্ধি রয়েছেন। ব্যবসা বাণিজ্য করতে না পারায় অসহায় হয়ে পড়েছেন সাধারণ মানুষ। পরিবার-পরিজন নিয়ে পড়েছেন বিপাকে তারা। মধ্যবিক্তরা কারো কাছে মুখ খুলে কিছু বলতে ও পারছেন না।

ফলে অনেক কষ্টে তারা পরিবার নিয়ে কাটাচ্ছেন দিন। অপরদিকে নিম্নবিত্ত মানুষ কাজ না পেয়ে ত্রাণের আশায় আশায় পাড় করছিলো দিন। ঠিক এ সময় সহযোগীতার হাত বাড়িয়েছেন মানবতার ফেরিওয়ালা তৌফিক বকস্ লিপন।

তিনি চার হাজার পরিবারকে ৫ কেজি চাউল, ১ কেজি তেল, ১ কেজি পিয়াজ, ১ কেজি আলু, ১ কেজি ডাউল ও আধা কেজি লবন দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। এতে সিলেট সিটি করপোরেশন ও নিজের ব্যক্তিগত ফান্ড থেকে তা বিতরণ করা হচ্ছে। প্রেস-বিজ্ঞপ্তি।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com