আমির ফ্যান নিহাল চলে গেলেন না ফেরার দেশে

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, মে ৪, ২০১৬

আমির ফ্যান নিহাল চলে গেলেন না ফেরার দেশে

download (1)বিনোদন ডেস্ক : প্রোজেরিয়াতে আক্রান্ত নিহাল বিটলার মুখের আদলে ‘পা’ ছবিতে অমিতাভ বচ্চনকে মেকআপ করা হয়েছিল। ডাই-হার্ট ফ্যান আমির খানের সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছিল বিশ্বের বিরলতম রোগে আক্রান্ত নিহাল। প্রোজেরিয়াতে আক্রান্ত ছোট্ট ফ্যানের ইচ্ছায় সাড়া দিয়েছিলেন আমিরও। মঙ্গলবার, নিজের জন্মদিনেই চলে গেলেন ১৫ বছরের নিহাল বিটলা। চিকিত্সতকদের মতে, বিরলতম জেনেটিক ডিসঅর্ডারে আক্রান্ত ছিল নিহাল। তাঁকে দেখতে অনেক বৃদ্ধদের মতো। হার্টবিট স্বাভাবিকের তুলনায় ২ গুণ বেশি হারে চলতে থাকে তাঁর। মৃত্যুর সময় নিহালের শরীরের বিভিন্ন অঙ্গগুলি অসাড় হতে যায়। বয়স্কদের শরীরে যেমন নানা রকম জটিলতা শুরু হয়, তেমনি তার দেহেও একই সমস্যা দেখা যায়।

শরীরের জটিলতা থাকলেও নিহাল কখনও নিজেকে ‘বোঝা’ বলে মনে করেনি। একটি সাক্ষাত্কা্রে ছোট্ট নিহাল যা বলেছিল, তাতে যেকোনও মানুষের কাছে অনুপ্রেরণার। তাঁর কথায়, সত্যি কথা বলতে, আমার কী রোগ হয়েছে, আমি জানি না। তবে এটা জানি, আমার কাছে এক বিরল শক্তি রয়েছে, যা একই সময় বয়স্ক ও যুবকের শরীরের মধ্যে বাস করি। আমি সকলকে একটা মেসেজ দিতে চাই। জীবন খু দ্রুত বয়ে যায়, আর তাই প্রতিদিনই খুব গুরুত্বপূর্ণ। আমি বিশ্বাস করি, প্রতিদিনের ঘটনা যাই হোক না কেন, আমি প্রতিদিনই হাসি-খুশিতে থাকি। আশা করি, মানুষ জানে যে, আমাদের সকলের জীবনই স্পেশাল আর জীবনের প্রতিটি মুহূর্তই খুব সুন্দর।

মুম্বইয়ে যেখানে নিহাল বাবা-মা-র সঙ্গে থাকত, সেখানেই আজ শেষ নিঃস্বাস ত্যাগ করে সে। সোশ্যাল মিডিয়াতে তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আমির খান।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com