আরাকান আর্মির নেতা রেনিন আটক

প্রকাশিত: ১২:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৫

আরাকান আর্মির নেতা রেনিন আটক
arakan
সুরমা মেইলঃ মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির নেতা রেনিন সুয়েকে আটক করেছেযৌথবাহিনী।মঙ্গলবার গভীর রাতে রাঙামাটির রাজস্থলীর ইসলামপুর থেকে আটক করা হয়। রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওহিদ উল্লাহ সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, রাত সাড়ে তিনটার দিকে বিজিবির মেজর শাব্বির আহমেদ,মেজর কামাল পাশা ও  তার নেতৃত্বে যৌথ অভিযান পরিচালনা করা হয়। এ সময় রাজস্থলী উপজেলার ইসলামপুরের একটি নির্মাণাধীন মসজিদের ভেতর থেকে তাকে আটক করা হয়। তাকে রাজস্থলী থানার হেফাজতে রাখা হয়েছে।
গত ২৬ আগস্ট রাজস্থলী উপজেলার নোদাল্যান্ড প্রবাসী ও মিয়ানমানের বিছিন্নতাবাদী সশস্ত্র গ্রুপ আরাকান আর্মির  নেতা পলাতক ডা. রানিন সোয়ের বিলাসবহুল বাড়িতে অভিযান চালানো হয়। এসময় আরাকান আর্মির পোষা ঘোড়া ও অন্যান্য সরঞ্জামাদিসহ এই সংগঠনের সহযোগী সদস্য অংওয়েন রাখাইনকে আটক করে। একদিন পর ২৮ আগস্ট বাড়ির দুই কেয়ারটেকার মংচু অং মারমা ও চুইস অং মারমাকে যৌথ বাহিনী আটক করে। বাড়ির মালিক  রানিন সোয়েসহ ৪ জনের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইন ও বিদেশী নাগরিক আইনে  রাজস্থলী থানায় পৃথক দুটি মামলা দায়ের  করা হয়। বর্তমানে আরাকান আর্মিও সদস্য ও আটক দুই কেয়ারটেকার জেলে রয়েছেন।
সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com